28 C
আবহাওয়া
২:০৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে আইকিউএসির প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

কুবিতে আইকিউএসির প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


বিএনএ, কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে শিক্ষক, কর্মকর্তাদের নিয়ে ‘তথ্য অধিকার আইন: কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেক্ষিত’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।সোমবার (১৩ জুন) সকাল ১০.৩০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাস রুমে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক তমা সাহার সঞ্চালনায় এবং আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. রশিদুল ইসলাম শেখের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান।

এছাড়া রিসোর্স পার্সন হিসেবে দায়িত্ব পালন করন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাদেকা হালিম এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পাবলিক রিলেশন এন্ড রাইট টু ইনফরশেন বিভাগের উপ-পরিচালক মো. আব্দুল মান্নান।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘জনগণ ও সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন অংশীদারীর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপনই হচ্ছে তথ্য অধিকার আইনের মূল লক্ষ্য। ইনফরমেশন অ্যাক্সেস যে একটি অধিকার এবং তা আদান-প্রদানের সুনির্দিষ্ট নীতিমালা রয়েছে সে বিষয়ে আমাদের সচেতন হতে হবে এবং দেশের সচেতন নাগরিক হিসেবে আমাদের প্রত্যেকের তথ্য অধিকার আইন জানা উচিৎ। আজ যারা রিসোর্স পার্সন হিসেবে এসেছেন তারা অনেক অভিজ্ঞ। আপনারা যারা প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন, তারা মনোযোগ দিয়ে রিসোর্স পার্সনের বক্তব্য শুণবেন এবং সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সর্বাত্মক সহযোগিতা করবেন বলে আমি আশাবাদী।’

এসময় আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাস, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, হল প্রাধ্যক্ষ ও বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএ/ হাবিবুর রহমান, ওজি

Loading


শিরোনাম বিএনএ