36 C
আবহাওয়া
২:৪৭ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » আশুলিয়ায় পোশাক শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ, আহত ৫

আশুলিয়ায় পোশাক শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ, আহত ৫

আশুলিয়ায় পোশাক শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ, আহত ৫

বিএনএ, সাভার : সাভারের আশুলিয়ায় বকেয়া বেতন ভাতার দাবিতে ইপিজেড এলাকার লেনি ফ্যাশন কারখানার পোশাক শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে অন্তত পাঁচ শ্রমিক আহত হয়। রোববার (১৩ জুন) সকাল পৌনে ৭টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের নতুন ইপিজেড এলাকায় এ বিক্ষোভ শুরু করে লেনি ফ্যাশন ও লিনি অ্যাপারেলস এর প্রায় ৪’শ শ্রমিক।

এসময় তাদের সাথে যোগ দিয়েছেন বন্ধ হয়ে যাওয়া এ ওয়ান বিডি লিমিটেড, শাইন ফ্যাশন ও এভান্ট গার্ড কারখানার শ্রমিকরা। এই বিক্ষোভের কারণে প্রায় দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ থাকায় মহাসড়কের দুই পাশে ছয় কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

শ্রমিকরা জানায়, আশুলিয়ার ডিইপিজেড রপ্তানীকরণ এলাকার পুরাতন জোনে অবস্থিত লেনি ফ্যাশন গার্মেন্টসে কাজ করে আসছিলো কয়েক হাজার শ্রমিক। পরে মালিকপক্ষ কয়েকমাস আগে শ্রমিকদের বেতন ভাতা পরিশোধ না করেই কারখানাটি অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করেন।

পরে আজ শ্রমিক বকেয়া বেতন ভাতা পাওয়ার জন্য সকালে নবীনগর চন্দ্রা মহাসড়কের ডিইপিজেড এলাকা অবরোধ করে বিক্ষোভ করলে মহাসড়কের দুই পাশে তীব্র যানজট সৃষ্টি হলে পুলিশ শ্রমিকদের টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশের সাথে শ্রমিকদের সংঘর্ষে অন্তত পাঁচ শ্রমিক আহত হয়। বর্তমানে মহাসড়কে তীব্র যানজট রয়েছে। যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

আশুলিয়ায় পোশাক শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ, আহত ৫
আশুলিয়ায় পোশাক শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ, আহত ৫

শিল্প পুলিশ-১-এর পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান জানান, সকালে লেনি ফ্যাশনের কয়েক’শ শ্রমিক বকেয়া বেতন-ভাতার দাবিতে নতুন ইপিজেডের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এ সময় ব্যস্ততম এই সড়কটিতে যানচলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। শ্রমিকদের সড়ক ছেড়ে দেয়ার জন্য বোঝালেও তারা বিক্ষোভ করতে থাকেন।

পরে জলকামান নিক্ষেপ করে তাদের সড়ক থেকে সরিয়ে দিলে যানচলাচল স্বাভাবিক হয়। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি। তিনি বলেন, ‘সকালে ঘটনাস্থলে আমাদের পর্যাপ্ত পুলিশ সদস্য ছিল। আমরা শ্রমিকদের সড়ক থেকে বুঝিয়ে সরিয়ে দেয়ার অনেকবার চেষ্টা করেছি। কিন্তু তারা শোনেননি। তার পরে আইনি প্রক্রিয়ার মাধ্যমে রাস্তা ক্লিয়ার করা হয়েছে বলে তিনি জানান।

বিএনএনিউজ২৪/ ইমরান/আমিন

Loading


শিরোনাম বিএনএ