28 C
আবহাওয়া
২:৪১ পূর্বাহ্ণ - মে ১১, ২০২৪
Bnanews24.com
Home » মহা সাধক ভবাপাগলার ১০৮ তম মেলা আজ

মহা সাধক ভবাপাগলার ১০৮ তম মেলা আজ


বিএনএ, সাভার : ঢাকার ধামরাইয়ে মহা সাধক ভবাপাগলার প্রতিষ্ঠিত ‘মা আনন্দময়ী কালী মন্দিরের’ ১০৮তম মহাপূজায় ১০৮ টি ঢাক দিয়ে পূজা সম্পন্ন করা হবে।

আজ শনিবার (১৩ মে) বাংলা ১৪৩০ সালের ২৯ বৈশাখ ধামরাই উপজেলার আমতা ইউনিয়নের আমতা ভবাপাগলার প্রতিষ্ঠিত কালী মন্দিরে এই পূজা অনুষ্ঠিত হবে।

প্রতি বছরই উৎসবের আগেই দেশের নানা প্রান্ত থেকে সাদু-সন্তরা আসতে শুরু করেন। এ বারও তার ব্যতিক্রম হচ্ছে না। মন্দির প্রাঙ্গণেই তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে। বর্তমানে মন্দিরের পূজা অর্চনায় ও সার্বিক তত্বাবধানে রয়েছেন ভবা পাগলার আদরের বড় নাতি সঞ্জয় চৌধুরী।

আমতা ৩নং ওয়ার্ড ইউপি সদস্য আলকেছ আলী বলেন, ভবাপাগলা একজন জ্ঞানী ও গুণী ব্যক্তি ছিলেন। সাধক ভবাপাগলা অসংখ্য গান রচয়িতা করে গেছেন। এছাড়াও আধ্যাত্মিক বই লিখেছেন। আমার দাদার কাজ থেকে শুনেছি কোন লোক যদি ভবাপাগলার কাছে মন থেকে কিছু খেতে চাইতো তাহলে তিনি তা ব্যবস্থা করে দিতেন। কোন ফলের সিজন না থাকলে তিনি অলৌকিকভাবে সে ফলের ব্যবস্থা করে দিতেন। এই সাধক বাংলা ১৩২২ সালের ২৫শে বৈশাখ আমতা গ্রামে তার বাড়িতে কালী মন্দির প্রতিষ্ঠত করেন। তারপর থেকেই এখানে প্রতি বছর পূজা করা হয়।

বিএনএ/সাভার/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ