31 C
আবহাওয়া
১:৪৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা কমলো

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা কমলো

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: করোনা ভাইরাসের ক্রমবর্ধমান সংক্রমণে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্তও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৭১৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে তিন হাজারের বেশি। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৮ লাখ ২৭ হাজার ৮৪৬ জনে।

রোববার (১৩ ফেব্রুয়ারি) সকালে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১৮ লাখ ৫২ হাজার ২৬৩ জন। একই সময়ে মৃত্যু হয়েছে আরো ৭ হাজার ৭১৬ জনের। এর আগে শনিবার (১২ ফেব্রুয়ারি) করোনায় আক্রান্ত হয়েছিলেন ২৩ লাখ ১৪ হাজার ১৯১ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১০ হাজার ৯২৭ জনের।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪১ কোটি ৬ লাখ ৭৪ হাজার ৫৫৬ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ লাখ ২৮ হাজার ৫৩১ জনে। আর সুস্থ হয়েছেন ৩৩ কোটি ৭ লাখ ৮৩ হাজার ২৫৩ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ৯২ লাখ ৯৩ হাজার ৯২৪ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৪২ হাজার ৯৪৪ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ২৬ লাখ ১৪ হাজার ৯১০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮ হাজার ২৬৯ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৭৪ লাখ ২৫ হাজার ৭৩৪ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৮ হাজার ১২৪ জনের।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ