24 C
আবহাওয়া
৭:৩২ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে পিচ এখন মাটির রাস্তা!

ধামরাইয়ে পিচ এখন মাটির রাস্তা!


বিএনএ,ঢাকা: ধামরাইয়ের আঞ্চলিক পিচ ঢালাইয়ের প্রায় সবগুলো রাস্তা এখন মাটির রাস্তায় পরিণত হওয়ার উপক্রম হয়েছে। দেখে বুঝার উপায় নেই এই রাস্তাগুলো পিচ ঢালাইয়ের নাকি কাঁচা মাটির রাস্তা। ড্রামট্রাক ও মাহিন্দ্র ট্রাক্টর অনিয়মতান্ত্রিক ভাবে মাটি বহনের ফলে রাস্তার এমন চিত্র দেখা যাচ্ছে।

উপজেলার প্রায় ১২টি ইউনিয়নের আঞ্চলিক পিচ ঢালাইয়ের রাস্তাগুলোর উপর মাটির প্রলেপ দেখা যায়। যা একটু বৃষ্টি হলেই মাটির প্রলেপ কাদায় পরিণত হয়ে ঘটে যেতে পারে বড় ধরনের কোনো সড়ক দুর্ঘটনা। গত বছরও একই কারণে ধামরাইয়ে প্রায় ১০জনের মতো প্রাণ হারিয়েছে। এরপরও প্রশাসন কোন কঠোর ব্যবস্থা নিচ্ছেন বলে জানান সাধারণ জনগণ।

পথচারী জাকির হোসেন বলেন, আপনাদের বলে আর কি হবে। দেখতেই তো পাচ্ছেন রাস্তার কি অবস্থা। এক বছরও হয় না রাস্তা পাকা করেছে। এখন বৃষ্টি নেই তাই ধূলাবালি খাচ্ছি। আবার যখন বৃষ্টি হবে তখন কাদা খাব আর কি।

জান্না হাই স্কুলে ইংরেজি শিক্ষক সুবর্ণ আহমেদ জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মাননীয় শেখ হাসিনা গ্রামকে শহর বানাতে চেয়েছেন। আর তা বাস্তবায়ন করতে কাজও করে যাচ্ছেন। গ্রামের আঞ্চলিক রাস্তা সহ শাখা রাস্তাগুলোও পাকা করে যাচ্ছেন। কিন্তু এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীরা তা ধ্বংসের খেলায় মেতে উঠেছে। পিচ ঢালাইয়ের রাস্তাগুলো দেখে মনেই হয় না এগুলো পাকা রাস্তা। মাটি দিয়ে পুরো রাস্তা ঢেকে গেছে। যখন মাটিবাহী ট্রাক বা অন্যান্য যানবাহন চলে তখন ধূলাবালি উড়তে থাকে।

ভ্যান চালক শরিফুল ইসলাম শরিফ বলেন, মাটির ট্রাকের জ্বালায় শান্তিতে গাড়ি চালাইতে পারি না। সবসময় আতঙ্কে থাকি কখন যেন বাঝিয়ে (ধাক্কা) দেয়। আর এখন রাস্তার যা অবস্থা বৃষ্টি নাই দেইখা চালাইতে পারতেছি। বৃষ্টি হলে তখন চালাইতে পারবো না। গাড়ি কেন চালাইতে পারবে না এমন প্রশ্নের জবাবে ভ্যান চালক বলেন বৃষ্টি হলে রাস্তা পিচ্ছিল হয়ে যাবে। গাড়ি কন্ট্রোল করা যাবে না। গত বছরও অনেক এ্যাকসিডেন্ট হইছে।

মোটরসাইকেল চালক তাপস জানান, বর্তমানে এমনিতেই প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনা ঘটছে। এরমধ্যে মোটরসাইকেল দুর্ঘটনা বেশি হচ্ছে। রাস্তার যে অবস্থা হয়েছে আমাদের ধামরাইয়ে তাতে এখনই তো চালানো যাচ্ছে না। বৃষ্টি হলে তো কোন কথাই নেই।

কাওয়ালিপাড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ রাসেল মোল্লা বলেন, আঞ্চলিক কিছু পিচ ঢালাইয়ের রাস্তাগুলো উপর মাটির আবরণ পড়ে গেছে। ড্রামট্রাক ও মাহিন্দ্র ট্রাক্টর দিয়ে মাটি বহনের ফলে পিচ ঢালাইয়ের রাস্তার উপর এই মাটির প্রলেপ পড়েছে। এতে রাস্তার ক্ষতি সহ বৃষ্টি হলে যেকোনো সময় সড়ক দুর্ঘটনা ঘটতে পারে।

বিএনএ/ ইমরান খান, ওজি

Loading


শিরোনাম বিএনএ