27 C
আবহাওয়া
৮:০১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে কীটনাশক কারখানার আগুন নিয়ন্ত্রণে

ধামরাইয়ে কীটনাশক কারখানার আগুন নিয়ন্ত্রণে


বিএনএ,সাভার: ঢাকার ধামরাইয়ে বিসিক শিল্প নগরীর ভিতরে একটি কীটনাশক উৎপাদনকারি কারখানার গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৯ টি ইউনিটের প্রায় ৫ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

শনিবার (১২ নভেম্বর) ভোর সাড়ে ৩টার দিকে ধামরাই উপজেলার সোমভাগ ইউনিয়নের বিসিক শিল্প নগরী এলাকায় বাংলাদেশ এগ্রিকালচারাল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড নামের কারখানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই কারখানায় কৃষিকাজের জন্য বিভিন্ন কীটনাশক তৈরি এবং প্যাকেট জাত করা হতো বলে জানা গেছে।

ধামরাই ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সোহেল রানা জানান, ভোর চারটার দিকে আমরা অগ্নিকান্ডের খবর পেয়ে ধামরাই ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করি। আগুনের তীব্রতা বেশি হওয়ায় সাভার ফায়ার সার্ভিস, ডিইপিজেড ফায়ার সার্ভিস ও কল্যানপুর ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। পরে ফায়ারসার্ভিসের সর্বমোট ৯ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। আমরা সাড়ে আটটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই৷

ঢাকা ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক অপারেশন নজমুজ্জামান বলেন, পৌণে ৫টায় আমরা আগুনের খবর পাই। খবর পেয়ে সাভার ও ডিইপিজেড ফায়ারসার্ভিসের ইউনিট আসে। তারা আসার পর দেখে আগুনের তীব্রতা অনেক বেশি। পরে কল্যাণপুর থেকে আমরাসহ মোট ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করি। আমরা ৮টা ৪০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।

বিএনএ/ইমরান, এমএফ

Loading


শিরোনাম বিএনএ