আইপিএলে পুরনো দলেই থাকছেন মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক: দড়জায় কড়া নাড়ছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। আইপিএলের এই আসরে অংশ নেবে কয়টি দল, কারা থাকবে মাঠে; টুর্নামেন্টের দৈর্ঘ ছাড়াবে কতদিন এসব প্রশ্নের উত্তর মিলছে। আগমী আসরের নিলামের তারিখ নির্ধারিত ছিল আগেই। জনপ্রিয় এই ফ্রাঞ্চাইজি লিগের নিলাম অনুষ্ঠিত হবে ২৩ ডিসেম্বর। দলে কে কোন প্লেয়ারকে ভিড়াবে তার তালিকা ১৫ নভেম্বরের মধ্যে জমা দিতে বলা হয়েছে।

আরো পড়ুন

টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত টাইগারদের

ব্রাজিলের কোচের দায়িত্ব ছাড়লেন তিতে

অপরিবর্তিত একাদশ নিয়েই লড়বে ব্রাজিল

গতবার আইপিএলে একমাত্র বাংলাদেশি হিসেবে দল পেয়েছিলেন মুস্তাফিজুর রহমান। খেলেছিলেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। দিল্লির হয়ে গত আসরে আট ম্যাচে মুস্তাফিজ শিকার করেছিলেন ৮ উইকেট, ইকোনমি ছিল সাত দশমিক ৬৪। সন্তোষজনক পারফরম্যান্স ছিল এই কাটার মাস্টারের। ফলে এবারো তাকে নিজেদের করেই রেখে দিতে চায় দিল্লি।

বিভিন্ন সূত্রে জানা গেছে, দিল্লির ছেড়ে দেয়া ক্রিকেটারদের তালিকায় ফিজের নাম নেই। তবে আছে অলরাউন্ডার শার্দুল ঠাকুরের নাম। গত বছর আইপিএলের নিলামে ১০.৭৫ কোটি টাকা দিয়ে শার্দুলকে কিনেছিল দিল্লি। কিন্তু তার পারফরম্যান্সে মোহভঙ্গ হয়েছে রিকি পন্টিংয়ের দলের।

শার্দুল ছাড়াও দিল্লি ছেড়ে দিচ্ছে ভারতীয় টেস্ট দলের দ্বিতীয় উইকেটরক্ষক শ্রীকর ভরত, মনদীপ সিংহ, অশ্বিন হেব্বার এবং নিউজিল্যান্ডের টিম সেইফার্টকে। আর সবগুলো দলের ছেড়ে দেয়া ক্রিকেটার এবং নতুন ক্রিকেটারদের নিয়েই অনুষ্ঠিত হবে ২৩ ডিসেম্বর এক দিনের এই নিলাম।

এবারের আইপিএল নিলামে বড় নাম গত আসরে কোনো দলে না থাকা বেন স্টোকস, স্যাম কারান, ক্যামেরন গ্রিন, গ্লেন ফিলিপস, সিকান্দার রাজার মতো ক্রিকেটাররা। বাংলাদেশীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকবে বরাবরের মতোই সাকিব আল হাসান, তাসকিন আহমেদ ও লিটন কুমার দাস।

বিএনএনিউজ২৪/ এমএইচ