Bnanews24.com
Home » এমপি লিটন হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি চন্দন গ্রেপ্তার
অপরাধ আদালত টপ নিউজ বাংলাদেশ রংপুর বিভাগ রাজনীতি সারাদেশ

এমপি লিটন হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি চন্দন গ্রেপ্তার

এমপি লিটন হত্যার আসামি চন্দন গ্রেপ্তার

বিএনএ ডেস্ক: গাইবান্ধার সুন্দরগঞ্জের এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যাকাণ্ডের প্রধান সমন্বয়কারী ও ইন্টারপোলের রেড নোটিশ জারি করা মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি চন্দন কুমার রায়কে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন।

রোববার (১১ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করে র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান। তিনি বলেন, রোববার রাতে সাতক্ষীরার ভোমরা বর্ডার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সোমবার সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানোর কথা জানান তিনি।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের শাহবাজ গ্রামের মাস্টারপাড়ার বাড়িতে লিটনকে গুলি করা হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মারা যান তিনি।

এঘটনায় অজ্ঞাতপরিচয় পাঁচ-ছয় জনের বিরুদ্ধে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন লিটনের বড় বোন ফাহমিদা কাকলী। তদন্ত শেষে আট জনের বিরুদ্ধে ২০১৭ সালের ৩০ এপ্রিল আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

মঞ্জুরুল ইসলাম লিটনকে গুলি করে হত্যার ঘটনায় ২০১৯ সালে জাতীয় পার্টির সাবেক এমপি আব্দুল কাদের খানসহ সাত আসামির ফাঁসির রায় দেন আদালত। গাইবান্ধার জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিক আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন।

বিএনএ/এ আর