30 C
আবহাওয়া
৮:৩৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » পরীমণি ইস্যুতে ১৭ বিশিষ্ট নাগরিকের বিবৃতি

পরীমণি ইস্যুতে ১৭ বিশিষ্ট নাগরিকের বিবৃতি

পরীমণি ইস্যুতে ১৭ বিশিষ্ট নাগরিকের বিবৃতি

বিএনএ, ঢাকা : পরীমণিকে আটকসহ শোবিজ অঙ্গন ঘিরে সাম্প্রতিক ঘটে যাওয়া কিছু বিষয়ে দেশের ১৭ জন বিশিষ্ট নাগরিক যৌথ বিবৃতি প্রদান করেছেন। পরীমণির ঘটনাকে অর্থ-বিত্ত-প্রশাসনিক-রাজনৈতিক ক্ষমতার অসভ্য আঁতাতের প্রতিফল এবং সব দায়ভার নারীর উপর চাপানোর আয়োজন বলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন তারা।

বৃহস্পতিবার (১২ আগস্ট) সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্যাডে লেখা বিবৃতিতে এ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

বিবৃতি দেওয়া ১৭ জন বিশিষ্ট নাগরিক হলেন, আবদুল গাফফার চৌধুরী, হাসান আজিজুল হক, সৈয়দ হাসান ইমাম, অনুপম সেন, রামেন্দু মজুমদার, সেলিনা হোসেন, আবেদ খান, ফেরদৌসী মজুমদার, সারোয়ার আলী, মফিদুল হক, মামুনুর রশীদ, আবদুস সেলিম, নাসির উদ্দিন ইউসুফ, শাহরিয়ার কবীর, মুনতাসীর মামুন, গোলাম কুদ্দুছ ও হাসান আরিফ।

বিবৃতিতে পরীমণির ঘটনাকে উদ্দেশ করে লেখা হয়, চলচ্চিত্র জগতের এক অভিনেত্রীকে কেন্দ্র করে বাংলাদেশের নব্য-ধনিক সমাজের যে চেহারা ফুটে উঠেছে তা আমাদের গভীরভাবে চিন্তিত, উদ্বিগ্ন ও ক্ষুব্ধ করেছে। নারীকে বাণিজ্য ও ভোগের পণ্য হিসেবে ব্যবহারের ধারা নানাভাবে পরিপুষ্টি পেয়ে হয় সামাজিক অনাচারের ভোগবাদী। অর্থ-বিত্ত-প্রশাসনিক ও রাজনৈতিক ক্ষমতার অশুভ আঁতাতের প্রতিফল যখন ন্যক্কারজনকভাবে প্রকাশ পেতে শুরু করলো, তখন নারীর ওপরই এর দায়ভার অর্পণের বিশাল আয়োজন আমরা প্রত্যক্ষ করছি। পুরুষতান্ত্রিক কূপমণ্ডূক চিন্তার এই দাপট সামগ্রিকভাবে সমাজকে এবং বিশেষভাবে নারীকে নানাভাবে নিগৃহের শিকারে পরিণত করেছে। আমরা নারীর সাংস্কৃতিক অধঃপতনের শিকার হয়ে ওঠার জন্য যারা দায়ী, যারা এর ইন্ধনদাতা, তাদের মুখোশ উন্মোচনের দাবি করছি এবং এই ঘটনা থেকে শিক্ষা গ্রহণ করে সাংস্কৃতিক সামাজিক আন্দোলন বেগবান করার প্রয়োজনীয়তা সবার সামনে মেলে ধরছি।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ