30 C
আবহাওয়া
১০:৩৪ পূর্বাহ্ণ - জুন ১, ২০২৪
Bnanews24.com
Home » ইসলামী আন্দোলনের ফল প্রত্যাখ্যান

ইসলামী আন্দোলনের ফল প্রত্যাখ্যান


বিএনএ, বরিশাল: বরিশাল ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছে ইসলামি আন্দোলন বাংলাদেশ। এছাড়া সিলেট ও রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছে দলটি।

সোমবার (১২ জুন) সন্ধ্যায় বরিশাল নগরীর চাঁদমারি এলাকায় প্রধান নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন চরমোনাই পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ রেজাউল করিম। সংবাদ সম্মেলনে সরকার ও নির্বাচন কমিশনারের পদত্যাগ দাবিতে আগামী শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন আমাদের আশ্বস্ত করেছিল যে, সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। স্থানীয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও আমাদের অনুরূপভাবে আশ্বস্ত করা হয়েছিল। আপনারা জানেন আমরা এমন একটা নিবন্ধিত রাজনৈতিক দল। পরিচ্ছন্ন রাজনীতি চর্চার ক্ষেত্রে বাংলাদেশে আমরা নজির স্থাপন করেছি। সেই সুবাদে চলমান নির্বাচনগুলোতে আমরা অংশ গ্রহণের সিদ্ধান্ত নিয়েছিলাম।

তিনি আরও বলেন, রিটার্নিং অফিসারের কাছে গিয়ে অনেক সেন্টারের অভিযোগ দিলাম। সাজানো নির্বাচন। আমরা দলগতভাবে সিদ্ধান্ত নিয়েছি বরিশাল ও খুলনার ভোট প্রত্যাখ্যান করেছি। এ ছাড়া রাজশাহী ও সিলেটে নির্বাচন প্রত্যাখ্যান করেছি।

এখন পর্যন্ত প্রাপ্ত ফলে মেয়র পদে বরিশালে ২০ কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) পেয়েছেন ১২ হাজার ৭৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলনের প্রার্থী মুফতি ফয়জুল করীম হাতপাখা প্রতীকে তিন হাজার চার ভোট পেয়েছেন।

এদিকে খুলনায় এখন পর্যন্ত ১০৩ কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। ঘোষিত ফলে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল খালেক। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৪৯ হাজার ৯০১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী আব্দুল আউয়াল হাতপাখা প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৮৮০ ভোট।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ