27 C
আবহাওয়া
১০:০৮ অপরাহ্ণ - মে ১১, ২০২৪
Bnanews24.com
Home » রাবিতে ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

রাবিতে ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত


বিএনএ, রাজশাহী বিশ্ববিদ্যালয়: আঞ্চলিক কেন্দ্র হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে ১৩ হাজার ৫০৪ জন শিক্ষার্থীর মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ১২ হাজার ৭১২ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৪.১৩ শতাংশ।

শুক্রবার(১২ মে) দুপুরে এসব তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে।

অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আঞ্চলিক কেন্দ্র হিসেবে রাবিতে ১৩৫০৪ জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা থাকলেও অংশ নিয়েছে ১২৭১২ জন শিক্ষার্থী। এতে অনুপস্থিত ছিলেন ৭৯২ জন শিক্ষার্থী। অর্থাৎ উপস্থিতির হার শতকরা ৯৪.১৩ ভাগ। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

আঞ্চলিক কেন্দ্র হিসেবে সকাল ১১টায় শুরু হয় বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা যা শেষ হয় দুপুর সাড়ে ১২টায়। এছাড়াও আগামীকাল (শনিবার) ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর আগে ৬ মে ঢাবির কলা, আইন ও সামাজিক অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রতিটি ইউনিটের পরীক্ষা বেলা ১১টা থেকে শুরু হয়ে শেষ হয় সাড়ে ১২টা পর্যন্ত।

বিএনএ/ সাকিব,ওজি

Loading


শিরোনাম বিএনএ