Bnanews24.com
Home » শুরুতেই দিকহারা স্বাগতিকরা
খেলা সব খবর

শুরুতেই দিকহারা স্বাগতিকরা

মিরপুর

বিএনএ ক্রীড়া ডেস্ক :  প্রথম ইনিংসে ৪০৯ রানের বেশ চ্যালেঞ্জিং সংগ্রহ  ওয়েস্ট ইন্ডিজের। জবাবে তেমন ব্যাটিং দেখাতে পারছে না স্বাগতিক বাংলাদেশ।  ব্যাটিং বিপর্যয়ে পড়েছে তারা। ৭১ রানে হারিয়েছে ৪ উইকেট।

মাত্র ১১ রানের মধ্যে হারিয়ে বসে টপঅর্ডারের দুই ব্যাটসম্যান সৌম্য সরকার আর নাজমুল হোসেন শান্তকে। সেখান থেকে অভিজ্ঞ তামিম ইকবাল আর মুমিনুল হক কিছুটা প্রতিরোধ গড়লেও জুটিটা অবিচ্ছিন্ন রেখে এগিয়ে চলতে পারেননি।

তৃতীয় উইকেটে ৫৮ রান যোগ করেন তামিম-মুমিনুল। জুটিটি ভেঙেছে মুমিনুলের ভুলে। টাইগার অধিনায়ক রাহকিম কর্নওয়ালকে অযথা ড্রাইভ খেলতে গিয়ে এজ হয়েছেন উইকেটরক্ষকের হাতে। ৩৯ বলে ৪ বাউন্ডাতে মুমিনুল তখন ২১ রানে।

সঙ্গী হারিয়ে যেন ধৈর্য্য হারিয়ে ফেলেন তামিমও। হাফসেঞ্চুরির দোরগোড়ায় এসে ভুল শট খেলে বসেন। আলজেরি জোসেফের বলটি ফ্লিক করতে গিয়ে মিডউইকেটে মোসেলের ক্যাচ হন অভিজ্ঞ এই ওপেনার। ৫২ বলে গড়া তার ৪৪ রানের ইনিংসটিতে ছিল ৬টি চার আর একটি ছক্কার মার।

এর আগে বাংলাদেশি বোলারদের চরম পরীক্ষা নিয়ে ৪০৯-এ থামে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস। এনক্রুমা বোনারের ৯০ আর জসুয়া ডি সিলভার ৯২ রানের ওপর ভর করে স্বাগতিকদের বিপক্ষে বড় সংগ্রহ দাঁড় করায় ক্যারিবীয়রা।

প্রথম দিনের ৫ উইকেটে ২২৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে সফরকারীরা। সকালে খেলা শুরু হওয়ার পর কোনো উইকেট না হারিয়ে ৪৩ রান যোগ করে সফরকারীরা। দলীয় ২৬৬ রানে ফিরে যান এনক্রুমা বোনার। সেঞ্চুরি থেকে ১০ রান দূরে থাকতেই মেহেদী হাসান মিরাজের ঘুর্ণিতে পরাস্ত হয়ে ফিরে যান তিনি। এরপর জুটি গড়েন আলজেরি জোসেফ ও জোশুয়া দ্য সিলভা। বাংলাদেশি বোলারদের হতাশ করে সচল রাখেন রানের চাকা। দু’জন মিলে গড়েন মূল্যবান ১১৮ রানের জুটি। তবে সিলভাকে ফিরতে হয় আক্ষেপ নিয়ে। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি থেকে মাত্র ৮ রান দূরে থাকতে তাকে সাজঘরে ফেরান তাইজুল ইসলাম। জোসেফের ব্যাট থেকে আসে ৮২ রান।

তবে এরপর টাইগার বোলাররা প্রতিপক্ষকে খুব বেশি এগোতেও দেননি। শেষ ২৫ রানে ৪ উইকেট তুলে নিয়ে ৪০৯ রানে অলআউট করেছে সফরকারীদের বাংলাদেশের হয়ে আবু জায়েদ রাহী এবং তাইজুল ইসলাম নিয়েছেন ৪টি করে উইকেট। এছাড়া সৌম্য এবং মিরাজ নিয়েছেন ১টি করে উইকেট।

বিএনএ/ ওজি