31 C
আবহাওয়া
১২:২৪ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » ইয়েমেনে বিমান হামলা, ৫ হুতি বিদ্রোহী নিহত

ইয়েমেনে বিমান হামলা, ৫ হুতি বিদ্রোহী নিহত


বিএনএ, বিশ্বডেস্ক : যুক্তরাষ্ট্রের নেতৃত্বে ইয়েমেনের হুতির ওপর বিমান হামলায় অন্তত পাঁচজন নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরও ছয়জন।  শুক্রবার (১২ জানুয়ারি) ভোরে ইয়েমেনের কয়েকটি শহরে হামলা হওয়ার তথ্য নিশ্চিত করেছেন হুতি কর্মকর্তা আবদুল কাদের আল-মোরতাদা।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে হুতি কর্মকর্তা আবদুল কাদের আল-মোরতাদা বলেন, ইয়েমেন জুড়ে হামলা চালানো হয়েছে। রাজধানী সানা, হুদায়দাহ গভর্নরেট, সাদা ও ধামারে বেশ কয়েকটি হামলা হয়েছে। তাছাড়া হুতিদের লোহিত সাগর বন্দরের শক্ত ঘাঁটি হুদায়দাতেও হামলা করা হয়েছে।

বার্তাসংস্থা এপি জানিয়েছে, হুতিদের ব্যবহৃত সামরিক অবস্থান লক্ষ্য করে ব্যাপক বোমা হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য দুই দেশের সেনারা। হামলায় ব্যবহার করা হয়েছে তোমাহোক ক্রুজ ক্ষেপণাস্ত্র, যেগুলো জাহাজ থেকে ছোড়া হচ্ছে। এছাড়া হামলায় যুদ্ধবিমানও ব্যবহার করা হয়েছে।

গত বছরের অক্টোবরে ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের বর্বর হামলা শুরুর পর থেকেই লোহিত সাগর দিয়ে ইসরায়েলগামী কিংবা ইসরায়েলের সঙ্গে সম্পর্কযুক্ত বাণিজ্যিক জাহাজগুলোতে হামলা চালিয়ে আসছে হুতি বিদ্রোহীরা।

মঙ্গলবার (৯ জানুয়ারি) রাতে লোহিত সাগরের বাণিজিক জাহাজে এ যাবৎকালের সবচেয়ে বড় হামলা চালিয়েছে হুতি বিদ্রোহীরা। ওই হামলায় অন্তত ৫০টি বাণিজ্যিক জাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন মার্কিন কর্মকর্তারা।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ