34 C
আবহাওয়া
৯:২২ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ১৪ মামলার আসামি শীর্ষ সন্ত্রাসী আজিজ গ্রেপ্তার

চট্টগ্রামে ১৪ মামলার আসামি শীর্ষ সন্ত্রাসী আজিজ গ্রেপ্তার

চট্টগ্রামে ১৪ মামলার আসামি আজিজ গ্রেপ্তার

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রামে ১৪ মামলার আসামি রাউজানের আজিজ বাহিনীর প্রধান শীর্ষ সন্ত্রাসী আজিজ উদ্দীন প্রকাশ আজিজ্যা প্রকাশ ইমুকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকাল ৫টার দিকে নগরীর আকবরশাহ থানাধীন একে খান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আজীজ রাউজান থানার হরিষখান এলাকার মৃত বজল আহাম্মদের ছেলে।

র‌্যাব-৭, চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক ( মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, ২০১৫ সালে রাউজান-রাঙ্গামাটি সড়কের চারাবটতল এলাকায় যুবলীগের কর্মী শহিদুল আলমকে  মুখোশ পরিধান করে অনেকটা সিনেমা স্টাইলে মাইক্রোবাস থেকে নেমে গুলি করে হত্যা করে কতিপয় দুস্কৃতিকারী। এ ঘটনার পর রাউজান থানায় একটি হত্যা মামলা দায়ের হয়।

তিনি বলেন, এ হত্যাকাণ্ডের ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চ্যল্যের সৃষ্টি হয়। হত্যাকাণ্ডের পর এক নম্বর আসামি র্শীষ সন্ত্রাসী আজিজ উদ্দিনসহ হত্যার সাথে জড়িত অন্যান্য আসামিরা পরস্পর যোগসাজশে বিদেশে পালিয়ে যায়। বিদেশ থেকেই আজিজ তার বাহিনীকে পরিচালনা করত। ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারী, আধুনিক ও তথ্য প্রযুুক্তি ব্যবহার অব্যাহত রাখে র‌্যাব।

র‌্যাব জানতে পারে, ওই মামলার পলাতক এক নম্বর ও মাস্টার মাইন্ড আসামি আকবরশাহ থানাধীন একে খান এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ১১ জানুয়ারি বিকাল ৫টার দিকে ওই এলাকায় অভিযান আসামি আজিজ উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আসামি জিজ্ঞাসাবাদে সে উক্ত হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানিয়েছেন এই র‌্যাব কর্মকর্তা।

তার বিরুদ্ধে রাউজান থানায় ৫ টি হত্যা মামলা ছাড়াও চুরি, ডাকাতি, অপহরণ, চাঁদাবাজি এবং সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগে ১৪ টি মামলা রয়েছে।তাকে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য রাউজান থানায় হস্তান্তর করা হয়।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ