27 C
আবহাওয়া
৭:৪৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ২ বছরের চুক্তিতে পিএসজিতে মেসি

২ বছরের চুক্তিতে পিএসজিতে মেসি

২ বছরের চুক্তিতে পিএসজিতে মেসি

বিএনএ ক্রীড়া ডেস্ক: বার্সেলোনা থেকে অশ্রুসিক্ত বিদায়, নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)র সঙ্গেই গাঁটছড়া বাঁধলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।বার্সার সঙ্গে ২১ বছরের সম্পর্কের ইতি টেনে বছরে ৩৫ মিলিয়ন ইউরো বা প্রায় সাড়ে তিনশ কোটি টাকা বেতনে পিএসজিতে যোগ দিলেন তিনি।এতদিন গুঞ্জনে সীমাবদ্ধ থাকলেও এর মধ্যে আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ফেলেছে দুই পক্ষ।

মঙ্গলবার(১০ আগস্ট) প্যারিসে পৌঁছেই লিওনেল মেসি চুক্তি সম্পন্ন করেন বলে জানিয়েছে ফ্রান্সের অন্যতম প্রভাবশালী পত্রিকা লে’কিপ।

পত্রিকাটি জানায়, চুক্তি অনুযায়ী, ট্যাক্স বাদে বার্ষিক ২৫ মিলিয়ন পাউন্ড বেতন পাবেন মেসি। যে বেতনে চাইলে চুক্তির তৃতীয় বছরেও পিএসজিতে থাকতে পারবেন  তিনি।

পিএসজির সঙ্গে ২ বছরের চুক্তিপত্রে চুক্তি সই করেন লিওনেল মেসি। পিএসজির হয়ে ৩০ নম্বর জার্সিতেই মাঠ মাতাবেন এই আর্জেন্টাইন তারকা।বার্সেলোনায় অভিষেকের সময়ও ৩০ নম্বর জার্সি নিয়েই খেলেছিলেন তিনি। তাই নতুন অধ্যায়ের শুরুতেও পুরোনো সেই নম্বরেই ফিরে গেছেন তিনি ।

২ বছরের চুক্তিতে পিএসজিতে মেসি

আগে থেকেই গুঞ্জন ছিল, পিএসজিতে ১০ নম্বর জার্সি নিয়ে খেলবেন না মেসি। যদিও এটি ছাড়তে প্রস্তুত ছিলেন পিএসজির বর্তমান ১০ নম্বর জার্সিধারী ও বন্ধু নেইমার। তবে, সেটি গ্রহণ করেননি মেসি।

মঙ্গলবার প্যারিস বিমানবন্দরে পৌঁছুলে তাকে স্বাগত জানাতে হাজির হয় হাজারো সমর্থক। পরে সেখানে ৬ বারের ব্যালন জয়ী এই ফুটবলারের মেডিক্যাল পরীক্ষা সম্পন্ন করা হয়।এরপর আনুষ্ঠানিকভাবে মেসিকে পরানো হয় পিএসজির জার্সি।

স্থানীয় সময়  বুধবার(১১ আগস্ট) সকাল ১১ টায় পিএসজির হোম ভেন্যু পার্ক দেস প্রিন্সেসে সংবাদ সম্মেলনেও করার কথা রয়েছে ক্লাবটির।সেখানে মেসিকে উপস্থিত রেখে আনুষ্ঠানিকতা সারবে তারা।

এদিকে, মেসিকে পেয়ে উচ্ছ্বসিত সাবেক টিমমেট ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। তিনিও তার ইনস্টাগ্রামে মেসির চুক্তির বিষয়টি নিশ্চিত করে লিখেছেন, “ব্যাক টুগেদার”।নতুন পথচলায় নেইমারের পাশাপাশি আরেক আর্জেন্টাইন তারকা ডি মারিয়া, ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে তো পাচ্ছেনই। সঙ্গে যুক্ত হলেন এই সেদিন পর্যন্ত চিরশত্রুর ভূমিকায় সার্জিও রামোসও।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ