30 C
আবহাওয়া
৪:৫১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা উত্তর-দক্ষিণ সিটির শতভাগ বর্জ্য অপসারণ

ঢাকা উত্তর-দক্ষিণ সিটির শতভাগ বর্জ্য অপসারণ

ঢাকা উত্তর-দক্ষিণ সিটির শতভাগ বর্জ্য অপসারণ

বিএনএ, ঢাকা: ঢাকার দুই সিটি এলাকায় কোরবানির পশুর শতভাগ বর্জ্য অপসারণ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। সোমবার (১১ জুলাই) সন্ধ্যা ৭টায় ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের ও ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন এ তথ্য জানান।

দুই সিটিতে কোরবানির পশুর বর্জ্য অপসারণ কাজ শুরু হয় রোববার দুপুর ২টায়। এরমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন রাত ১০টার মধ্যে এবং দক্ষিণে রাত সোয়া ১টায় শতভাগ বর্জ্য অপসারণ সম্পন্ন হয়।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের জানান, ৯ জুলাই রাত ১১টা থেকে ১১ জুলাই দুপুর ১টা পর্যন্ত ৩৮ ঘণ্টায় প্রায় সাড়ে হাজার মেট্রিক টন কোরবানির পশুর বর্জ্য অপসারণ ও মাতুয়াইল কেন্দ্রীয় ভাগাড়ে স্থানান্তর করেছে ডিএসসিসি। মোট ২ হাজার ৩৭০টি ট্রিপে এ বর্জ্য স্থানান্তর করা হয়েছে। এছাড়া দক্ষিণ সিটির ৭৫টি ওয়ার্ড থেকে গত রাত সোয়া ১টার মধ্যে প্রথমদিনের কোরবানির পশুর শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। দ্বিতীয় দিনের কোরবানির পশুর বর্জ্য অপসারণে বর্তমানে কার্যক্রম পরিচালনা করছে ডিএসসিসি।

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন জানান, পূর্ব নির্ধারিত ১২ ঘণ্টার আগেই ডিএনসিসির কোরবানির বর্জ্য অপসারণ সম্পন্ন হয়েছে। ডিএনসিসি রোববার দুপুর ২টা থেকে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করে রাত সাড়ে ৯টায় আট ঘণ্টারও কম সময়ে বর্জ্য অপসারণ সম্পন্ন করে।

তিনি জানান, ডিএনসিসির ১০টি অঞ্চলে ঈদের দিনে ১২ লাখ ৪৭ হাজার পশু কোরবানি হয়েছে এবং প্রায় ৯ হাজার মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে। ডিএনসিসির বর্জ্য বিভাগের প্রতিবেদন অনুযায়ী, ৫৪টি ওয়ার্ডের মধ্যে ৫০টির শতভাগ অপসারণ সম্পন্ন হয়েছে। বাকি ৪টি ওয়ার্ডের সব বর্জ্য সংগ্রহের কাজ শেষ করা হয়েছে এবং সেগুলো ল্যান্ডফিলে ট্রান্সফার হচ্ছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ