35 C
আবহাওয়া
১:০২ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » কোপা আমেরিকার সেরা খেলোয়াড় মেসি-নেইমার

কোপা আমেরিকার সেরা খেলোয়াড় মেসি-নেইমার

নেইমার

স্পোর্টস ডেস্ক:কনমেবলের অভূতপর্ব এক সিদ্ধান্ত। আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি ও ব্রাজিলের নেইমারের হাতে উঠেছে কোপা আমেরিকার সেরা খেলোয়াড়ের পুরস্কার। মারাকানায় ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে ২৮ বছর পর লাতিন ফুটবলের শ্রেষ্ঠত্বের মুকুট পরেছে আর্জেন্টিনা। সেই সঙ্গ লা আলবিসেলেস্তেদের অবসান হলো দীর্ঘসময়ে শিরোপার অপেক্ষা।

পুরো টুর্নামেন্টে আর্জেন্টিনার জার্সিতে দুর্দান্ত খেলেছেন মেসি। দলের ৯ গোলে অবদান তার। ৪ গোলের পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ৫ গোল। অন্যদিকে ২ গোলের পাশাপাশি ৩ গোলে অ্যাসিস্ট নেইমারের। কোপার এবারের আসরের গোল্ডেন বুট জিতেছেন মেসি। তবে আর্জেন্টাইন ফরোয়ার্ড সেরা খেলোয়াড়ের পুরস্কার ভাগাভাগি করলেন নেইমারের সঙ্গে। লাতিন ফুটবলের শতবর্ষী এই টুর্নামেন্টে এবারই যৌথভাবে দুই খেলোয়াড়কে সেরা নির্বাচন করা হলো। মারাকানার ফাইনাল শুরুর আগে এই সিদ্ধান্ত নেই আয়োজক কমিটি।

কনমেবল এক বিবৃতিতে জানায়, ‘এক খেলোয়াড়কে বেছে নেওয়া সম্ভব নয়, কারণ এই এই প্রতিযোগিতার দুজন সেরা খেলোয়াড়। দুজনই তাদের দল নিয়ে ফাইনালে। তারা সর্বোচ্চ পারফরম্যান্স করেছে। আসরে দলের গোলদাতাদের তালিকায় তারা মূল খেলোয়াড়।’ কনমেবলের টেকনিক্যাল রিভিউ গ্রুপের পর্যবেক্ষণের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ