28 C
আবহাওয়া
২:৩১ পূর্বাহ্ণ - মে ১১, ২০২৪
Bnanews24.com
Home » রাত পোহালেই বসিক নির্বাচন, সকল প্রস্তুতি সম্পন্ন

রাত পোহালেই বসিক নির্বাচন, সকল প্রস্তুতি সম্পন্ন

রাত পোহালেই বসিক নির্বাচন, সকল প্রস্তুতি সম্পন্ন

বিএনএ, বরিশাল: রাত পোহালেই অনুষ্ঠিত হবে বরিশাল সিটি নির্বাচন। এবার বরিশালের সবগুলো কেন্দ্রে প্রথমবারের মতো ইভিএম মেশিনে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। ইতিমধ্যে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বরিশাল নির্বাচন কমিশন।

রোববার (১১ জুন) বেলা সাড়ে ১১টায় নগরীর জেলা শিল্পকলা একাডেমি থেকে নির্বাচনী সামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানান রিটার্নিং অফিসার মো. হুমায়ুন কবির।

তিনি জানান, ১২৬ টি কেন্দ্রের ৮৯৪ টি বুথের জন্য দেড় হাজার ইভিএম মেশিন পাঠানো হয়েছে। সকালে ইভিএম মেশিনসহ সব মালামাল বুঝে নেন প্রিজাইডিং অফিসাররা। পরে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে নিজ নিজ কেন্দ্রে চলে যান।

নিরাপত্তার ব্যবস্থা নিয়ে মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে ও ভোটাররা যাতে নির্বিঘ্নে কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন এজন্য পুলিশের পাশাপাশি ১৬টি র‌্যাবের টিম, ১০ প্লাটুন কোস্টগার্ড, আনাসারসহ সাড়ে চার হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। পাশাপাশি ৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবে। এছাড়া ১২৬ টি কেন্দ্রের মধ্যে ১০৬টি কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে বলেও জানান পুলিশ কমিশনার।

উল্লেখ্য, এবার সিটি নির্বাচনে ৭ মেয়র, ১১৮ জন সাধারণ ও ৪২ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী মিলে মোট ১৬৭ জন প্রার্থী ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন ও নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন।

বিএনএনিউজ/সাইয়েদ কাজল,বিএম

Loading


শিরোনাম বিএনএ