31 C
আবহাওয়া
২:৫৮ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ইমরান সমর্থকদের বিক্ষোভে উত্তাল পাকিস্তান

ইমরান সমর্থকদের বিক্ষোভে উত্তাল পাকিস্তান

বিক্ষোভ

বিএনএ বিশ্ব ডেস্ক: প্রধানমন্ত্রী পদ থেকে ইমরান খানকে সরিয়ে দেওয়ার প্রতিবাদে রাস্তায় নেমেছেন তেহরিক-ই-ইনসাফের সমর্থকেরা। রোববার রাতে দেশটির সব বড় শহরেই এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। পিটিআইয়ের অফিশিয়াল টুইটার পেজ থেকে এই বিক্ষোভ মিছিল সরাসরি দেখানো হয়। ডনের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

রোববার বিকেলে পিটিআইয়ের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে এক টুইটে বলা জানানো হয়, তেহরিক-ই-ইনসাফ পাকিস্তানের লাহোর, শিয়ালকোট, সাহিওয়াল, করাচি ও রাওয়ালপিন্ডিসহ দেশটির সব শহরেই শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে আজ রাতে। সেই ঘোষণার পরিপ্রেক্ষিতেই এই বিক্ষোভ মিছিল আয়োজিত হয়।

এদিকে, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান ‘বিদেশি ষড়যন্ত্রের’ বিরুদ্ধে সংগ্রামের ঘোষণা দিয়েছেন। রোববার এক টুইটে ইমরান খান এই ঘোষণা দেন। দেশটির জাতীয় পরিষদে অনাস্থা ভোটে হারার একদিন পর এই ঘোষণা দিলেন ইমরান খান। পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউন ইমরান খানের টুইটের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে।

পাকিস্তানে শাসন পরিবর্তনে ‘বিদেশি ষড়যন্ত্রের’ বিরুদ্ধে ‘স্বাধীনতা সংগ্রাম’ শুরুর প্রতিশ্রুতি দিয়ে ইমরান খান তার টুইটে লিখেছেন, ‘পাকিস্তান ১৯৪৭ সালে একটি স্বাধীন হলেও শাসন পরিবর্তনে ‘বিদেশি ষড়যন্ত্রের’ বিরুদ্ধে আবার ‘স্বাধীনতা সংগ্রাম’ শুরু হলো আজ।’

ইমরান খান টুইটে আরও লিখেন, ‘দেশের জনগণই সর্বদা দেশের সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষা করে এসেছে।’

এদিকে, পাকিস্তানের জাতীয় পরিষদ বা ন্যাশনাল অ্যাসেম্বলি থেকে ইমরান খানের দল তেহরিক ই ইনসাফের (পিটিআই) সদস্যরা পদত্যাগ করবেন বলে জানিয়েছেন পিটিআইয়ে জ্যেষ্ঠ নেতা, সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ