Bnanews24.com
করোনাভাইরাস চট্টগ্রাম সব খবর

চট্টগ্রামে করোনায় ৯ জনের প্রাণহানি, শনাক্ত ২২৮

চট্টগ্রামে করোনায় ৯ জনের প্রাণহানি, শনাক্ত ২২৮

বিএনএ. চট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন ৯জন। যা গত এক বছরের মধ্যে সর্বোচ্চ। ১ হাজার ৮৬৭টি নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছে ২২৮জন। এ নিয়ে চট্টগ্রামে মৃত্যুর সংখ্যা ৪২৩জন এবং আক্রান্তের সংখ্যা সংখ্যা ৪৪ হাজার ৩১৯ জন। রোববার (১১ এপ্রিল) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮০৯টি নমুনা পরীক্ষায় ৫২জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৩৪টি নমুনা পরীক্ষায় ১০জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫৪টি নমুনা পরীক্ষায় ৫৩জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪০৬টি নমুনা পরীক্ষায় ৭৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষায় ২৭ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১২টি নমুনা পরীক্ষায় ৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ওইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামের ৬টি ল্যাবে ১ হাজার ৮৬৭টি নমুনা পরীক্ষায় ২২৮ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ২০৪ জন এবং উপজেলায় ২৪ জন। এ পর্যন্ত চট্টগ্রামে   আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৩১৯ জন। একই সঙ্গে ৯ জনের মৃত্যুতে এই সংখ্যা এখন ৪২৩জন।

বিএনএনিউজ/আমিন