23 C
আবহাওয়া
১১:৫৯ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » রোমাঞ্চকর ম্যাচে জিতল রিয়াল মাদ্রিদ

রোমাঞ্চকর ম্যাচে জিতল রিয়াল মাদ্রিদ

মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক: স্প্যানিশ সুপার কাপের ফাইনাল নিশ্চিতের লড়াইয়ে কাল মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ এবং অ্যাটলেটিকো মাদ্রিদ। নগরপ্রতিদ্বন্দ্বী এ দুই ক্লাবের ম্যাচ ছড়িয়েছে টানটান উত্তেজনা। আক্রমণ, প্রতি আক্রমণ, গোল-পাল্টা গোল সব মিলিয়ে রোমাঞ্চে ঠাসা ছিল দুই দলের লড়াই। আর তাতে শেষ হাসি হেসেছে লস ব্লাঙ্কোসরা। অন্তিম সময়ের দুই গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে কার্লো আনচেলত্তির দল।

ফাইনালের টিকিট নিশ্চিতের ম্যাচে কাল দুই দল মাঠে নেমেছিল রিয়াদের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে। দুই দলের এই ম্যাচে গোল হয়েছে মোট আটটি। ম্যাচের শুরুতে এগিয়ে যায় অ্যাটলেটিকোই। এরপর নব্বই মিনিট পর্যন্ত চলেছে দুই দলের সমতায় ফেরার যুদ্ধ। নির্ধারিত সময়ে কোনো দলই জিততে না পারায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

গতকালের ম্যাচে প্রথমে গোলের দেখা পেয়েছে অ্যাটলেটিকোই। ৬ মিনিটের মাথায় মারিও এরমসোর গোলে পিছিয়ে পড়ে রিয়াল। তবে সমতায় ফিরতে অবশ্য খুব বেশি সময় নেয়নি লস ব্লাঙ্কোসরা। ২০ মিনিটের সনয় কর্ণার কিক থেকে পাওয়া বলে দারুণ এক হেডে বল জালে জড়ান আন্তোনিও রুডিগার।

সমতায় ফেরার ৯ মিনিট পরই রিয়ালকে লিড এনে দেন ফার্লান্ড মেন্ডি। ২৯ মিনিটে বক্সের বাইরে থেকে দানি কারভাহালের বাড়িয়ে দেয়া বলে দারুণ ক্ষিপ্রতায় পা ছুইয়ে দিয়ে বল জালে জড়ান তিনি। তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আনচেলত্তি শিষ্যরা। ৩৭ মিনিটে অ্যাটলেটিকোর হয়ে সমতাসূচক গোলটি করেন আতোয়া গ্রিজমান। এরপর আর কোনো দলই গোল না পেলে ২-২ সমতায় শেষ হয় প্রথমার্ধ।

এদিকে কালকের ম্যাচে প্রথমার্ধেই চার গোল হলেও দ্বিতীয়ার্ধ কেটেছে কিছুটা গোল খরায়ই। দুই দলই আক্রমণ শানিয়েছে, কিন্তু শেষ পর্যন্ত সফল হয়ে পারেনি কেউ। এদিকে ম্যাচের ৭৮ মিনিটে নিজেদের গোলপোস্ট রক্ষা করতে গিয়ে উল্টো জালে বল জড়িয়ে ফেলেন রুডিগার। ফলে এগিয়ে যায় অ্যাটলেটিকো।

তবে পিছিয়ে পড়েও দমে যায়নি রিয়াল। ম্যাচের যখন বাকি আর ৫ মিনিট তখন ফের সমতায় ফেরে লস ব্লাঙ্কোসরা। ৮৫ মিনিটে বেলিংহামের নেয়া শট অ্যাটলেটিকোর গোল রক্ষক মিস করলেও পেছন থেকে ফিরিয়ে দেন এক ডিফেন্ডার, তবে পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি তিনি, আর তখন জোরালো শটে দলকে ফের সমতায় ফেরান কারভাহাল।

পরের পাঁচ মিনিটে তুমুল আক্রমণে নগরপ্রতিদ্বন্দ্বীদের ব্যস্ত করে রাখে রিয়াল। কিন্তু শেষ পর্যন্ত গলের দেখা না পাওয়ায় ম্যাচ গাড়্য অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ে দুই দলই খেলেছে দারুণ। ম্যাচ টাইব্রেকারে যাবে এমন ধারণাও করেছিলেন অনেকে। তবে সে শঙ্কা উড়িয়ে ১১৬ মিনিটে লিডের দেখা পায় রিয়াল। কারভাহালের ক্রসে মাথা ছুইয়ে লক্ষ্যভেদ করেন জোসেলু।

এদিকে অতিরিক্ত সময়ের শেষ দিকে সমতায় ফিরতে মরিয়া হয়ে কর্ণারের সময় অ্যাটলেটিকোর গোলরক্ষক ওবলাকও চলে এসেছিলেন রিয়ালের ডি বক্সে। তবে তাতে হীতে বিপরীতই হয়েছে। কর্নার কিক থেকে বল চলে যায় মাঝমাঠের দিকে। আর তখন বলের নিয়ন্ত্রণ নিতে ওবলাকের সঙ্গে দৌড় প্রতিযোগীতায় মাতেন ব্রাহিম দিয়াজ। তাতে জিতেও যান তিনি।

অ্যাটলেটিকোর গোলরক্ষক এবং এক ডিফেন্ডারকে পরাস্ত করে বলের নিয়ন্ত্রণ নিয়ে ডি বক্সের বেশ খানিকটা বাইরে থেকে গোলপোস্ট লক্ষ্য করে শট নেন তিনি, বল পেয়ে যায় জালের দেখা। আর শেষ মুহূর্তের এই দুই গোলেই নগরপ্রতিদ্বন্দ্বীদের কাঁদিয়ে সুপার কাপের ফাইনাল নিশ্চিত করেছে রিয়াল।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ