34 C
আবহাওয়া
১২:৩১ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই এইচএসসির ফল প্রকাশ

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই এইচএসসির ফল প্রকাশ

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই এইচএসসির ফল

বিএনএ ঢাকা: ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে ২০২১ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের ফল প্রকাশ হতে পারে বলে জানা গেছে। ফল প্রকাশের জন্য ইতোমধ্যে সবকিছু গুছিয়ে এনেছে কর্তৃপক্ষ।

এই বিষয়ে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ সংবাদ মাধ্যমকে বলেন, ৩০ দিনের মধ্যে যাতে ফল প্রকাশ করা যায়, সে লক্ষ্যে কাজ করা হচ্ছে। আশা করা যাচ্ছে, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে ফল প্রকাশ করা যাবে। তবে এইচএসসি পরীক্ষার্থীদের তিনটি বিষয়ের পরীক্ষা হলেও তাদের পত্র কিন্তু ছয়টি। তাই কিছুটা সময় বেশিও লাগতে পারে বলে জানান তিনি।

২০২১ শিক্ষাবর্ষে ১১টি শিক্ষা বোর্ডে ১৩ লাখ ৯৯ হাজারের বেশি শিক্ষার্থী এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেন। এবার দেশের সাধারণ ৯টি শিক্ষা বোর্ডে শুধু এইচএসসি পরীক্ষার্থী ছিলেন ১১ লাখ ৩৮ হাজার ১৭ জন। আর মাদ্রাসা বোর্ডের অধীনে আলিম পরীক্ষার্থী ছিলেন এক লাখ ১৩ হাজার ১৪৪ জন। এছাড়া, কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি বিএম ও ভোকেশনাল পরীক্ষা দিয়েছেন এক লাখ ৪৮ হাজার ৫২৯ জন।

করোনা সংক্রমণের কারণে শিক্ষার্থীদের সশরীরে ক্লাস না হাওয়ায় বিভাগভিত্তিক তিনটি নৈর্বাচনিক বিষয়ে ছয়টি পত্রে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২ ডিসেম্বর এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়ে ৩০ ডিসেম্বর শেষ হয়।

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ