36 C
আবহাওয়া
৫:২৬ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » অভিমান নিয়ে নেতৃত্ব ছাড়লেন রশিদ খান

অভিমান নিয়ে নেতৃত্ব ছাড়লেন রশিদ খান

রশিদ খান

স্পোর্টস ডেস্ক: আফগানিস্তানের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন রশিদ খান। অনেকটা অভিমান থেকেই এ দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন সময়ের অন্যতম সেরা লেগ স্পিনার। খবর এনডিটিভির।

বেশিরভাগ দলের মতো একই পথে হেঁটেছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণার ডেডলাইন ১০ সেপ্টেম্বরকে সামনে রেখে স্কোয়াড ঘোষণা করেছিল। কিন্তু তাদের এখন নতুন করে ভাবতে হবে বিশ্বকাপ স্কোয়াড নিয়ে। কেননা দল ঘোষণার ২০ মিনিটের মধ্যে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন দলের সবচেয়ে বড় তারকা রশিদ খান। যার ফলে এখন নতুন করে অধিনায়ক বাছাই করতে হবে এসিবিকে। সেটিও কি না শুক্রবারের মধ্যেই।

বাংলাদেশ সময় রাত ১০টা ৪৯ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজেদের বিশ্বকাপ দল ঘোষণা করেছিল আফগানিস্তান। এর খানিক পর ১১টা ১১ মিনিটে টুইটারে নিজের ব্যক্তিগত প্রোফাইল থেকে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন রশিদ।

টুইটারে রশিদ লিখেছেন, ‘একজন অধিনায়ক এবং দেশের দায়িত্বশীল নাগরিক হিসেবে দল বাছাইয়ের অংশ হওয়ার অধিকার রয়েছে আমার। কিন্তু এসিবি মিডিয়ায় ঘোষিত দল বাছাইয়ের সময় নির্বাচক কমিটি এবং এসিবি আমার কোনো মতামত নেয়নি।’

তিনি আরও লিখেছেন, ‘আমি এই মুহূর্তে আফগানিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াচ্ছি। আফগানিস্তানের হয়ে খেলা সবসময়ই আমার জন্য গর্বের বিষয়।’

তবে রশিদ অধিনায়কত্ব ছাড়লেও বিশ্বকাপের জন্য বেশ শক্তিশালী এক দলই ঘোষণা করেছে এসিবি। এ দলে ফেরানো হয়েছে অন্তত ৪ অভিজ্ঞ ক্রিকেটারকে। তারা হলেন তিন পেসার হামিদ হাসান, দাওলাত জাদরান, শাপুর জাদরান ও মারকুটে উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ।

আগামী ২৫ অক্টোবর প্রথম রাউন্ড পেরিয়ে আসা দলের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আফগানিস্তানের বিশ্বকাপ যাত্রা।

এসিবি কর্তৃক ঘোষিত আফগানিস্তান বিশ্বকাপ স্কোয়াড:

রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, হযরতউল্লাহ জাজাই, উসমান ঘানি, আসগর আফগান, মোহাম্মদ নাবি, মুজিব উর রহমান, করিম জানাত, গুলবদিন নাইব, নবীন উল হক, হামিদ হাসান, শরাফউদ্দিন আশরাফ, দাওলাত জাদরান, শাপুর জাদরান ও কাইস আহমেদ।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ