34 C
আবহাওয়া
১:০৮ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » মার্কিন গোয়েন্দা বিমানকে গুলির হুমকি উত্তর কোরিয়ার

মার্কিন গোয়েন্দা বিমানকে গুলির হুমকি উত্তর কোরিয়ার

মার্কিন গোয়েন্দা বিমানকে গুলির হুমকি উত্তর কোরিয়ার

বিশ্ব ডেস্ক: যুক্তরাষ্ট্রের গোয়েন্দা বিমানগুলো যদি উত্তর কোরিয়ার আকাশসীমা লঙ্ঘন করে তাহলে সেগুলো গুলি করে ফেলে দেয়া হবে।

সোমবার(১০ জুলাই ২০২৩) সকালে  উত্তর কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক একজন মুখপাত্র এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

খবর উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ।  উত্তর কোরিয়ার কর্মকর্তারা সম্প্রতি দাবি করেন,  যুক্তরাষ্ট্রের একাধিক গোয়েন্দা বিমান উত্তর কোরিয়ার আকাশে অবৈধভাবে ঢুকে পড়েছিল।

উত্তর কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, “বিশেষভাবে পূর্ব সাগরের দিক দিয়ে মার্কিন বিমান বাহিনীর কৌশলগত গোয়েন্দা বিমানগুলো বহুবার তার দেশের আকাশসীমা লঙ্ঘন করেছে।” তিনি সতর্ক করে দিয়ে বলেন, “পূর্ব সাগরের আকাশে কোনো মার্কিন গোয়েন্দা বিমানকে গুলি করে ফেলে দেয়া হবে না- এমন গ্যারান্টি দেয়া সম্ভব হচ্ছে না।”

উত্তর কোরিয়া সরকার কর্মকর্তাদের বাড়ি দিচ্ছে
উত্তর কোরিয়া সরকার কর্মকর্তাদের বাড়ি করে দিচ্ছে ছবি: কেসিএনএ

ওই মুখপাত্র অতীতের এমন কিছু ঘটনাও স্মরণ করে বলেন, যেখানে উত্তর কোরিয়া তার আকাশসীমার কাছে মার্কিন গোয়েন্দা বিমান ভূপাতিত করেছে কিংবা ঠেকিয়ে দিয়েছে। উত্তর কোরিয়া সাম্প্রতিক সময়ে বহুবার এই অভিযোগ করেছে যে, মার্কিন গোয়েন্দা বিমানগুলো কোরীয় উপত্যকার কাছে টহল দিচ্ছে। এ সব স্পষ্টত যুদ্ধের উস্কানী।

বিএনএনিউজ২৪,জিএন/ হাসনাহেনা

 

গুরুত্বপূর্ণ সব খবর নিয়মিত পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন। 

Loading


শিরোনাম বিএনএ