34 C
আবহাওয়া
৩:০১ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » দেশে করোনায় দুইজনের মৃত্যু, শনাক্ত ৮১৪

দেশে করোনায় দুইজনের মৃত্যু, শনাক্ত ৮১৪

করোনায় মৃত্যু

বিএনএ, ঢাকা: গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ২০০ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে ৮১৪ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৯ লাখ ৮৯ হাজার ৮৫৪ জনে।

রোববার (১০ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার নয় জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ১৩ হাজার ২১৩ জন। সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে চার হাজার ৫৬৩টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে চার হাজার ৬৫৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৪ লাখ ৪৮ হাজার ৬৯টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৭ দশমিক ৪৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ১৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৭ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত দুই জন পুরুষ এবং মৃতদের বয়স মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে। মৃত দুইজনের মধ্যে ঢাকা বিভাগের এক জন এবং ময়মনসিংহ বিভাগের একজন রয়েছেন। মৃতদের মধ্যে একজন সরকারি এবং একজন বেসরকারি হাসপাতালে মারা যান।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১২০ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৯ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৬ হাজার ১৫০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৫ হাজার ২০২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৯৪৮ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ