34 C
আবহাওয়া
১২:২৫ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » জাবিতে ডিপ ইকোলজি এ্যান্ড স্ন্যাক কনজারভেশন ফাউন্ডেশনের ‘বোর্ড অফ ডিরেক্টরস’ ঘোষণা

জাবিতে ডিপ ইকোলজি এ্যান্ড স্ন্যাক কনজারভেশন ফাউন্ডেশনের ‘বোর্ড অফ ডিরেক্টরস’ ঘোষণা

জাবিতে ডিপ ইকোলজি এ্যান্ড স্ন্যাক কনজারভেশন ফাউন্ডেশনের 'বোর্ড অফ ডিরেক্টরস' ঘোষণা

বিএনএ, জাবি: “সুস্থ পৃথিবীর জন্য প্রকৃতির সাথে সহাবস্থান” প্রতিপাদ্যকে সামনে রেখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ডিপ ইকোলজি এ্যান্ড স্ন্যাক কনজারভেশন ফাউন্ডেশনের পরিচালক পর্ষদ ঘোষণা করা হয়েছে।
শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ১০৩ নম্বর কক্ষে ‘বোর্ড অফ ডিরেক্টর এ্যানাউন্সমেন্ট সিরিমনি-২০২৩’ অনুষ্ঠানে ৭ সদস্য বিশিষ্ট এ পরিচালক পর্ষদ ঘোষণা করেন সংগঠনের উপদেষ্টা ও দর্শন বিভাগের অধ্যাপক ড. মো. শওকত হোসেন।

নির্বাচিত অন্যান্যরা হলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ড. মো. শওকত হোসেন, বন্যপ্রাণী আলোকচিত্রী আদনান আজাদ আসিফ, মো: ইফতিকার মাহামুদ, শুভ শর্মা ও মো: তাসবিন শাকিব সামাম। এছাড়াও সংগঠনের উপদেষ্টা পরিষদে থাকছেন বন্যপ্রাণী গবেষক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের চেয়ারম্যান ড. মনিরুল হাসান খান এবং জাবির বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক এবং সরকারের তথ্য ও যোগাযোগ বিভাগের পরামর্শক মামুন অর রশিদ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “এই বিশ্বের প্রত্যেক প্রাণীর বেঁচে থাকার অধিকার রয়েছে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে আমাদের সংগঠনের যাত্রা শুরু হলেও এখন সারা বিশ্বে ছড়িয়ে গেছে, সেটা সব মিডিয়ায় দেখা যাচ্ছে। আমরা এখানে যারা আছি সবারই একটাই উদ্দেশ্য আমরা নিজেরা ভালো থাকবো, প্রকৃতিকে ভালো রাখবো। সকল প্রাণী এই প্রকৃতির অংশ, প্রত্যেক প্রাণীর স্বকীয় মূল্য আছে।

সংগঠনের সভাপতি মাহফুজুর রহমান বলেন, ২০১৮ সাল থেকে আমাদের পথচলা। এখন বাংলাদেশের ১২টি বিশ্ববিদ্যালয়ে আমাদের শাখা রয়েছে। প্রাণ প্রকৃতি নিয়ে আপনাদের ভাবনা আমাকে আনন্দিত করে। প্রাণ প্রকৃতি সংরক্ষণে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানাবো।

গত এক বছরে প্রাণ প্রকৃতি রক্ষায় বিশেষ অবদান রাখার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা কমিটির সভাপতি এবং সংগঠনের সাবেক প্রচার সম্পাদক সৈয়দা অনন্যা ফারিয়াকে সম্মাননা প্রদান করা হয়।

এসময় সরকারের তথ্য ও যোগাযোগ বিষয়ক পরামর্শক এবং বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মামুনুর রশিদ, বন্যপ্রাণ আলোকচিত্রী ও প্রশিক্ষক আদনান আজাদ আসিফ, সংগঠনের সাধারণ সম্পাদক শুভ শর্মা ও স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।

বিএনএ/সানভীর,বিএম

Loading


শিরোনাম বিএনএ