34 C
আবহাওয়া
১:০২ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তানে ভারতীয় কূটনীতিক তলব

পাকিস্তানে ভারতীয় কূটনীতিক তলব


বিএনএ, বিশ্বডেস্ক : হিজাব বিরোধী তৎপরতা বন্ধ করতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছে পাকিস্তান। ইসলামাবাদে নিযুক্ত ভারতের চার্জ দ্য অ্যাফেয়ার্সকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে এ আহ্বান জানানো হয়।

ভারতের ঐ কূটনীতিককে পাকিস্তানের পক্ষ থেকে বলা হয়েছে, কর্ণাটক প্রদেশে মুসলিম ছাত্রীদের হিজাব নিষিদ্ধ করা হয়েছে যা খুবই উদ্বেগজনক।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, কর্ণাটকে উগ্র হিন্দুত্ববাদীদের নেতৃত্বে হিজাব বিরোধী যে তৎপরতা চলছে সেটার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে ইসলামাবাদ। যারা মুসলিম নারীদের হয়রানি ও নির্যাতন করছে তাদের বিচারের পাশাপাশি নারীদের নিরাপত্তা ও শান্তি নিশ্চিত করতে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছে ইসলামাবাদ।

এতে আরও বলা হয়, ধর্মীয় সংখ্যালঘুদের অধিকার রক্ষা করুন এবং কর্ণাটকের পাশাপাশি আসাম, ত্রিপুরা, উত্তরাখণ্ড, গুরুগ্রাম ও দিল্লিতে মুসলমানদের ওপর হত্যা-নির্যাতনের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করুন।

ভারতের কর্ণাটকের শিক্ষা প্রতিষ্ঠানে মুসলমানদের শালীন পোশাক হিজাব নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া সেখানে হিজাবধারী নারীদের নানাভাবে উত্যক্তের ঘটনা ঘটছে। সম্প্রতি হিজাব পরিহিত এক ছাত্রীকে উগ্র হিন্দুত্ববাদীরা উত্যক্ত করলে তিনি আল্লাহু আকবার ধ্বনি তুলে এর প্রতিবাদ জানান। (পার্সটুডে)

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ