24 C
আবহাওয়া
৩:৪০ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সংক্ষিপ্ত সিলেবাসে হবে এসএসসি ও এইচএসসি পরীক্ষা

সংক্ষিপ্ত সিলেবাসে হবে এসএসসি ও এইচএসসি পরীক্ষা

সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি ও এইচএসসি পরীক্ষা

বিএনএ ঢাকা: ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। তবে নিদিষ্ট কোনো বিষয়ে নাকি সব বিষয়ে পরীক্ষা সেটি পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

সোমবার (১০ জানুয়ারি) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী আরও বলেন, এখন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবেনা, যেভাবে সীমিত পরিসরে শিক্ষা প্রতিষ্ঠানগুলো চলছিল সেভাবেই চলবে। ১২ জানুয়ারির মধ্যে যারা এক ডোজ টিকা দিয়েছে তারা ক্লাসে আসবে। বাকিরা অনলাইনে ক্লাস করবে আর অ্যাসাইনমেন্ট জমা দেবে। সবার অন্তত এক ডোজ টিকা নেয়া হলে তারপর থেকে তারা সশরীরে ক্লাস করতে পারবে বলে জানান দীপু মনি।

তিনি বলেন, দেশে ১২ থেকে ১৮ বছর বয়সী ১ কোটি ১৬ লাখ ২৩ হাজারের বেশি শিক্ষার্থী। এদের মধ্যে এখনও ৭৫ লাখ ৫৪ হাজারের বেশি শিক্ষার্থী করোনা ভাইরাসের টিকা পায়নি। ১২ থেকে ১৮ বছর বয়সী ১ কোটি ১৬ লাখ ২৩ হাজারের বেশি শিক্ষার্থীর মধ্যে প্রায় ৪৪ লাখ শিক্ষার্থী প্রথম ডোজের টিকা পেয়েছে। আর দুই ডোজ টিকা পেয়েছে ৪ লাখ ১৯ হাজারের বেশি শিক্ষার্থী। প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে মোট ৪৮ লাখ ১৯ হাজারের বেশি শিক্ষার্থী টিকা পেয়েছে। আর ৭৫ লাখ ৫৪ হাজারের বেশি শিক্ষার্থী কোনো টিকা পায়নি বলে জানান শিক্ষামন্ত্রী।

এর আগে রোববার (৯ জানুয়ারি) রাতে শিক্ষাপ্রতিষ্ঠানের করণীয় বিষয়ে করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী। বৈঠকে সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বৈঠকের সিদ্ধান্তগুলো সংবাদ সম্মেলনে জানিয়ে ডা. দীপু মনি বলেন, এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হবে না। কার্যক্রম যেভাবে চলছে সেভাবে চলবে। আগামি সাতদিন পর আবারও করোনাসংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে বৈঠক হবে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ