35 C
আবহাওয়া
১:৪৫ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » মুরাদের বিরুদ্ধে জিডি: তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত

মুরাদের বিরুদ্ধে জিডি: তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত

রাদের বিরুদ্ধে জিডি: তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত

বিএনএ, ঢাকা (আদালত প্রতিবেদক): সাবেক তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বিরুদ্ধে নির্যাতন ও দুর্ব্যবহারের অভিযোগে স্ত্রী ডা. জাহানারা এহসানের দায়ের করা সাধারণ ডায়েরি (জিডি) তদন্তের অনুমতি দিয়েছেন আদালত।

সোমবার (১০ জানুয়ারি) আদালত সূত্রে জানা গেছে, জিডির তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মো. মামুনুর রশিদ রোববার (৯ জানুয়ারি) এ আদেশ দেন।

এর আগে, তদন্ত কর্মকর্তা ধানমন্ডি থানার উপপরিদর্শক রাজীব হাসান শনিবার জিডি তদন্তের অনুমতি চেয়ে আদালতে আবেদন করেন।

গত ৬ জানুয়ারি ডা. জাহানারা এহসান ধানমন্ডি থানায় স্বামী মুরাদের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে জিডি করেন। এর আগে তিনি জাতীয় জরুরি সহায়তা নম্বর ৯৯৯ এ কল করে পুলিশি সহায়তা চান। এরপরই ধানমন্ডি পুলিশের ১০ সদস্যের একটি দল ঢাকার ধানমন্ডিতে মুরাদের বাড়িতে ছুটে যায়।

মুরাদ হাসান মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন ৭ ডিসেম্বর। নারীদের সম্পর্কে আপত্তিকর এবং অবমাননাকর মন্তব্যের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পদত্যাগ করতে বলেছিলেন। পদত্যাগের পর ১০ ডিসেম্বর কানাডার উদ্দেশে দেশত্যাগ করেন মুরাদ। তবে কানাডার বর্ডার সার্ভিসেস এজেন্সি তাকে সে দেশে প্রবেশ করতে দেয়নি। এরপর কানাডা ও সংযুক্ত আরব আমিরাতে প্রবেশে ব্যর্থ হয়ে ১২ ডিসেম্বর ঢাকায় ফিরে আসেন।

বিএনএ নিউজ/এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ