Bnanews24.com
Home » বান্দরবানে উপজেলা ছাত্রলীগ সভাপতির আত্মহত্যা
অপরাধ এক নজরে পার্বত্য চট্টগ্রাম সব খবর

বান্দরবানে উপজেলা ছাত্রলীগ সভাপতির আত্মহত্যা

বান্দরবানে উপজেলা ছাত্রলীগ সভাপতির আত্মহত্যা

বিএনএ বান্দরবান: বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি অনিক তংচংগ্যা ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুরে রোয়াংছড়ি সদরের বটতলা পাড়ায়  নিজ বাসায় আত্মহত্যা করেন তিনি। নিহত অনিক উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অনিল মাস্টারের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার দুপুরে অনিকের মা অফিস থেকে এসে রুমের দরজা বন্ধ দেখে ছেলেকে ভাত খাওয়ার জন্য ডাকেন। পরে দরজা খুলে দেখতে পান সিলিং ফ্যানের সঙ্গে গামছা পেঁচানো অবস্থায় অনিকের দেহ ঝুলছে। সে সময় তিনি চিৎকার দিলে আশপাশের প্রতিবেশীরা এসে তার মরদেহ নামান এবং পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার এবং প্রাথমিক সুরত হাল সম্পন্ন করে। কী কারণে অনিক আত্মহত্যা করেছে সে বিষয়ে কিছুই জানা যায়নি।

তবে পুলিশ মরদেহের পাশ থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করেছে। তাতে লেখা ছিল সুস্থ মস্তিষ্কে এটা করিনি ভুতে ধরেছিল। মা লাল আঙুর আর হরলিকস দিয়েছিল। খাওয়ার পর সুস্থ বোধ করছি। কিন্তু পরিস্থিতি এতই ভয়ের যে আর কিছুই চিন্তা করতে পারিনি। আমি বেইমান নই, আমি বেইমান নই।

তবে পারিবারিক ও রাজনৈতিকভাবে অনিকের কোন সমস্যা ছিল না বলে জানান রোয়াংছড়ি ছাত্রলীগের সাধারণ সম্পাদক উমং নু মার্মা। তিনি বলেন, তারা দীর্ঘ দিন ধরে একসঙ্গে রাজনীতি করে আসছেন। আমাদের কখনো কিছু বলেনি।

রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মং খিং মার্মা বলেন, অনিক খুবই প্রাণচঞ্চল একটা ছেলে ছিল। পার্টির যেকোনো কাজে সে খুব একটিভ ছিল। তাকে কখনও মনমরা দেখা যায়নি। কী কারণে ছেলেটা আত্মহত্যা করেছে তা বোধগম্য নয়। অনিকের পারিবারিক ও রাজনৈতিকভাবে কোন সমস্যা ছিল না বলে জানান তিনি।

এ বিষয়ে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল মান্নান জানান, প্রাথমিক সুরতহাল শেষে বুঝা যাচ্ছে অনিক ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। তার মৃতদেহের পাশে একটি চিরকুট পাওয়া গেছে। সে কয়েকদিন ধরে বাসায় দরজা বন্ধ করে শুয়েছিল বলে জানা গেছে। তবে কী কারণে আত্মহত্যা করেছে সেটি এখনো জানা যায়নি। তবে তদন্ত শেষে বুঝা যাবে।  ময়না তদন্তের জন্য মরদেহ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, অনিক চন্দনাইশের বিজসি ট্রাস্ট ইউনিভার্সিটি থেকে এলএলবি অনার্স শেষ করেছে। গত একবছর আগে রোয়াংছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পান তিনি।

বিএনএনিউজ/আরকেসি