31 C
আবহাওয়া
৩:১৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » প্রাথমিক বিদ্যালয়ে বিতরণের জন্য ৪১ হাজার ল্যাপটপ কিনছে সরকার

প্রাথমিক বিদ্যালয়ে বিতরণের জন্য ৪১ হাজার ল্যাপটপ কিনছে সরকার


বিএনএ, ঢাকা : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিতরণের লক্ষ্যে ৪১ হাজার ল্যাপটপ ক্রয়ের একটি প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। বুধবার (৮ ডিসেম্বর) সচিবালয়ে অনুষ্ঠিত ক্রয় কমিটির ভার্চুয়াল সভায় এ প্রস্তাব অনুমোদন দেয়া হয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৈঠকে সভাপতিত্ব করেন।

সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন
বলেন, ‘সভায় টেবিলে চারটি ক্রয় প্রস্তাব উপস্থাপন করা হয় প্রস্তাবগুলোর মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিতরণের জন্য ১০টি লটে ৪১ হাজার ল্যাপটপ এবং ১০টি লটে ৪১ হাজার স্পিকার ক্রয়ের প্রস্তাবে অনুমোদন দিয়েছে কমিটি। দরপত্রের সব প্রক্রিয়া শেষে টিইসি কর্তৃক সুপারিশকৃত রেসপনসিভ সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান (১) ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্টিজের থেকে ১০টি লটে ৪১ হাজার ল্যাপটপ কিনতে ২০১ কোটি ৬৫ লাখ ১৯ হাজার ২৩২ টাকায় এবং (২)গ্লোবাল ব্রান্ড প্রাইভেট লিমিটেডের কাছ থেকে ১০টি লটে ৪১ হাজার স্পিকার ১৪ কোটি ৫২ লাখ ৫৭ হাজার ৪৪০ টাকায় অর্থাৎ ৪১ হাজার ল্যাপটপ এবং ৪১ হাজার স্পিকার কিনতে সর্বমোট ব্যয় হবে ২১৬ কোটি ১৭ লাখ ৭৬ হাজার ৬৭২ টাকা ব্যয় হবে। প্রতিটি ল্যাপটপের গড় দাম ৪৯ হাজার ১৮৩ টাকা; এবং প্রতিটি স্পিকারের গড় দাম ৩,৫৪২ টাকা।

এছাড়া ক্রয় প্রস্তাবগুলোর মধ্যে বিদ্যুৎ বিভাগের ৫টি, শিল্প মন্ত্রণালয়ের ৪টি, কৃষি মন্ত্রণালয়ের ৩টি, রেলপথ মন্ত্রণালয়ের ২টি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ১টি এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ১টি প্রস্তাব অনুমোদ দেয়া হয়। ক্রয় কমিটির অনুমোদিত ১৬টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ২২,০০২ কোটি ১৭ লাখ ৪১ হাজার ৫০৪ টাকা।

সভায় কমিটির সদস্য, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ