Bnanews24.com
Home » সম্প্রীতি নষ্টে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহৃত হচ্ছে:তথ্যমন্ত্রী
জাতীয় টপ নিউজ ‌ব্রেকিং নিউজ(breaking news) সব খবর

সম্প্রীতি নষ্টে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহৃত হচ্ছে:তথ্যমন্ত্রী

সম্প্রীতি নষ্টে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহৃত হচ্ছে:তথ্যমন্ত্রী

বিএনএ চট্টগ্রাম: দেশে যে সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজ করছে-জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সেটি নষ্ট করার জন্য মাঝে মধ্যে নানা ধরনের ষড়যন্ত্র করা হয়। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য অন্যতম মাধ্যম হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করা হচ্ছে বলে জানান তিনি।

শনিবার (৯ অক্টোবর) সন্ধ্যায় চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় শারদীয় দুর্গোৎসব উপলক্ষে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট্রের চেক ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে  এসব কথা বলেন মন্ত্রী।

সে সময় হাছান মাহমুদ আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানি দিয়ে দেশের বিভিন্ন জায়গায় বিভিন্নসময় সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা হয়েছে। সরকার কঠোরভাবে সেটি দমন করেছে। ভবিষ্যতেও যে কোনো উসকানি দমন করতে সরকার বদ্ধপরিকর বলে জানান তিনি।

মন্ত্রী বলেন, পাকিস্তানের সাম্প্রদায়িক রাষ্ট্রব্যবস্থা থেকে বেরিয়ে এসে মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান একসঙ্গে যুদ্ধ করে অসম্প্রদায়িক রাষ্ট্র রচনা করেছে। সবার মিলিত রক্তস্রোতের বিনিময়ে এদেশ স্বাধীন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহারণ তৈরি করতে সক্ষম হয়েছেন বলে জানান ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, জনবিচ্ছিন্ন দলই নির্বাচন বর্জনের কথা বলে। যাদের রাজনীতি জনগণ নির্ভর, তারা নির্বাচন বর্জন করে না। ২০১৮ সালের নির্বাচনের আগেও বর্জনের কথা বলেছিল বিএনপি। শেষ পর্যন্ত তারা নির্বাচনে অংশগ্রহণ করেছে। জনমুখী রাজনৈতিক দল হিসেবে টিকিয়ে রাখতে হলে নির্বাচনে অংশ নেয়া ছাড়া তাদের কাছে কোনো বিকল্প নেই। বিএনপি অতীতের মতো আত্মহত্যার সিদ্ধান্ত নিয়ে নির্বাচন বর্জনের দিকে যাবে না বলে আশাবাদ ব্যক্ত করেন তথ্যমন্ত্রী।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি উত্তম কুমার শর্মার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক বেনু কুমার দে, কক্সবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী হিল্লোল বিশ্বাস, রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফতেখার ইউনূস।

বিএনএনিউজ/আরকেসি