23 C
আবহাওয়া
১২:১৩ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধুর পুরো পরিবার দেশের জন্য জীবন দিয়েছেন-নৌ প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধুর পুরো পরিবার দেশের জন্য জীবন দিয়েছেন-নৌ প্রতিমন্ত্রী

 নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

দিনাজপুর  : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, মানবিকতা প্রতিষ্ঠার জন্য রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে এই বাংলাদেশ স্বাধীন হয়েছে। এই মানবিক দেশকে আমরা কোন সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার কাছে সপে দিতে পারি না বরং এই বাংলাদেশকে ধরে রাখার দায়িত্ব আমাদের প্রতিটি নাগরিকের।

প্রতিমন্ত্রী শনিবার (৯ সেপ্টেম্বর) দিনাজপুরে রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশনের শতবর্ষপূর্তি উদ্‌যাপনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ভুলে গেলে চলবে না আমাদের পূর্বপুরুষেরা জীবন দিয়ে দেশ স্বাধীন করে গেছেন। আমাদের মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, ‘রক্ত দিয়ে হলেও দেশের মানুষের ঋণ পরিশোধ করে যাব।’ কী শ্রদ্ধাবোধ ছিলো মানুষের প্রতি। এই শ্রদ্ধা কী আমরা দেখাতে পেরেছি? তিনি শুধু নন, তার পুরো পরিবার দেশের জন্য জীবন দিয়ে গেছেন। তাই অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য বঙ্গবন্ধুর ভাবাদর্শ সঙ্গে নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। সব ধর্মের প্রতি শ্রদ্ধাবোধ রেখে তিনি বলেন, সব ধর্মের মানুষ এক না হলে কখনো মানবতা প্রতিষ্ঠিত হতে পারে না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারতের আলমোড়ার রামকৃষ্ণ কুটীরের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশানন্দজী মহারাজ। স্বাগত বক্তব্য দেন নারায়নগঞ্জ রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী একনাথানন্দ মহারাজ।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ