Bnanews24.com
Home » চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে কে পাচ্ছেন আ’লীগের মনোনয়ন?
চট্টগ্রাম টপ নিউজ সব খবর

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে কে পাচ্ছেন আ’লীগের মনোনয়ন?

বিএনএ, চট্টগ্রাম : আগামী ১৭ অক্টোবর চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পক্ষ থেকে চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ সালাম ও প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ানসহ ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছে। ভাগ্যবান কে তা শনিবার জানা যাবে।

বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, ৮ সেপ্টম্বর (বৃহস্পতিবার) ছিল দলীয় মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। শনিবার (১০ সেপ্টম্বর) মনোনয়ন বোর্ডের সভা অনুষ্টিত হবে। সেখানেই জানিয়ে দেয়া হবে মনোনয়নপ্রাপ্ত ব্যক্তির নাম।

আরও যারা আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র নিয়ে জমা দিয়েছেন তারা হলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবুল কালাম চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও রাউজান উপজেলা চেয়ারম্যান একে এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক মো. মাঈনুদ্দিন, সহ সভাপতি এটিএম পেয়ারুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি লায়ন শামসুল হক, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. ইদ্রিস, মুক্তিযুদ্ধের বিজয় মেলা মঞ্চের মহাসচিব, নগর ছাত্রলীগের সাবেক সভাপতি (১৯৮০ থেকে ১৯৮২), নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক (১৯৭৭ থেকে ১৯৭৮) মুক্তিযোদ্ধা মো. ইউনুছ, মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের সাবেক মহাসচিব-মুক্তিযোদ্ধা আবুল হাশেম, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, আওয়ামী লীগ নেতা আবু সাঈদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাইফুদ্দিন আহমেদ রবি, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রশিদ ও উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক নেতা ও রাঙ্গুনিয়া থেকে দুইবার জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়া মরহুম সাদেক হোসেন চৌধুরীর ছোট ভাই মো. ওসমান গণি চৌধুরী।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম বলেন, আমি মনোনয়নপত্র নিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন দেন, আমি কাজের ধারাবাহিকতা রক্ষা করবো।

চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা আবু সুফিয়ান বলেন, মনোনয়নপত্র নিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি মনোনয়ন দেন তাহলে নির্বাচন করবো। দলীয় মনোনয়ন না পেলে নির্বাচন করবো না৷ যাকে দলীয় মনোনয়ন দেওয়া হবে তার জন্য কাজ করবো।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৮ ডিসেম্বর প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। মেয়াদোত্তীর্ণ হওয়ায় চলতি বছরের ১৭ এপ্রিল চট্টগ্রাম জেলা পরিষদ বিলুপ্ত ঘোষণা করা হয়।

প্রশাসক নিয়োগের আগ পর্যন্ত প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার জন্য পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বা ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তাদের দায়িত্ব দেওয়া হয়।

গত ২৩ আগস্ট জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

তফসিলে বলা হয়েছে, ১৫ সেপ্টেম্বরের মধ্যে মনোনয়নপত্র দাখিল করতে হবে। মনোনয়নপত্র বাছাই হবে ১৮ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯-২১ সেপ্টেম্বর। ২২-২৪ সেপ্টেম্বরের মধ্যে আপিল নিষ্পত্তি করা হবে। ২৫ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর।

বিএনএনিউজ/এইচ.এম।