27 C
আবহাওয়া
৭:৫৮ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ফেরির ধাক্কায় পদ্মা সেতুর পিলারের পাইল ক্যাপ ক্ষতিগ্রস্ত

ফেরির ধাক্কায় পদ্মা সেতুর পিলারের পাইল ক্যাপ ক্ষতিগ্রস্ত


বিএনএ, মুন্সীগঞ্জ : পদ্মা সেতুর পিলারে ধাক্কা দিয়েছে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। সোমবার (৯ আগস্ট) সন্ধ্যায় মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার পথে ফেরিটি পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়।

পদ্মা সেতু প্রকল্পের মূল সেতুর প্রকল্প ব্যবস্থাপক দেওয়ান মোহাম্মদ আবদুল কাদের বিষয়টি নিশ্চিত করে বলেন, পদ্মা সেতুর ১০ নম্বর পিলারের পাইল ক্যাপ এর একটি অংশ ফেরির ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই স্থানে ঢালাই ভেঙে দুইটি রডও দেখা যাচ্ছে।

মুন্সীগঞ্জের সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) রাসেল মনির বলেন, ‘ধাক্কা খাওয়ার পর ফেরিতে থাকা একটি পণ্যবাহী যান অপর একটি প্রাইভেটকারের ওপর পড়ে যায়। এতে প্রাইভেট কারটি ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় দু-তিন জন আহত হয়েছে শুনেছি। ধাক্কা খেয়ে ফেরির তলায় ফাটলও দেখা দিয়ে পানি উঠছে।’

বিআইডব্লিউটিসি (বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন) চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলাম জানান, পদ্মা সেতুর ১০ ও ১১ নম্বর পিলারের মধ্যবর্তী স্থান দিয়ে ৪-৫ জন যাত্রী নিয়ে একটি ট্রলার ফেরি অতিক্রম করছিল। সেই ট্রলারকে বাঁচাতে গিয়ে ফেরির পেছনের অংশটি পিলারের গায়ে ধাক্কা লাগে।

প্রসঙ্গত, এর আগেও এই নৌপথে একাধিক ফেরি পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেয়। গত ২৩ জুলাই সকাল সাড়ে ৯টার দিকে রো রো ফেরি শাহজালাল পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে এবং ২০ জুলাই রো রো ফেরি শাহ মখদুমও পদ্মা সেতুর ১৬ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা দেয়।

বিএনএরিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ