29 C
আবহাওয়া
৭:৪৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পদত্যাগ করলেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

পদত্যাগ করলেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে

বিএনএ, বিশ্বডেস্ক: সর্বদলীয় সরকার গঠনের জন্য পদত্যাগ করেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। শনিবার (৯ জুলাই) দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাত দিয়ে আল জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রদিবেদনে বলা হয়েছে, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী এমন সময় পদত্যাগ করলেন যখন প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের বাসভবনে ঢুকে বিক্ষোভকারীরা হামলা চালিয়েছে। কয়েকটি রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে জরুরি বৈঠকের পর পদত্যাগ করার কথা জানান রনিল বিক্রমাসিংহে।

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, প্রধানমন্ত্রী বিক্রমাসিংহে পদত্যাগ করে সর্বদলীয় সরকার গঠনের পথ তৈরি করতে ইচ্ছুক।

এর আগে, শনিবার সকাল থেকে সারা দেশের হাজার হাজার মানুষ বাস, ট্রাক ও অন্যান্য যানবাহনে করে কলম্বোর বিক্ষোভে যোগ দেন। সেখান থেকে প্রেসিডেন্টের বাসভবনের দিকে যাওয়ার পথে সেনাবাহিনী এবং পুলিশের সদস্যদের সাথে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়।

সংঘর্ষে তিন ডজনের বেশি পুলিশ, সৈন্য ও বিক্ষোভকারী আহত হয়েছেন। পরে বিক্ষোভকারীরা সব ধরনের প্রতিবন্ধকতা গুঁড়িয়ে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের বাসভবনে ঢুকে পড়েন।

গত সাত দশকে এবারই প্রথম নজিরবিহীন অর্থনৈতিক সংকটের মুখোমুখি হয়েছে দক্ষিণ এশিয়ার এই দ্বীপ রাষ্ট্র। বর্তমানে দেশটিতে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বলে আর কিছু নেই। ফলে ২ কোটি ২০ লাখ মানুষ অধ্যুষিত শ্রীলঙ্কা খাবার, ওষুধ, জ্বালানির মতো অতি জরুরি আমদানিও করতে পারছে না।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ