Bnanews24.com
খেলা সব খবর

কলম্বিয়া-আর্জেন্টিনা ২-২ গোলে ড্র

কলম্বিয়া-আর্জেন্টিনা ২-২ গোলে ড্র

বিএনএ, স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্ব ম্যাচে দুই গোলে এগিয়ে থেকেও কলম্বিয়ার বিরুদ্ধে ম্যাচ জিততে পারলো না আর্জেন্টিনা। বুধবার বাংলাদেশ সময় সকালে এল মেত্রোতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে কলম্বিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে লিওনেল মেসিরা।

প্রথমার্ধে গোলের দেখা পান ক্রিস্তিয়ান রোমেরো ও লেয়ান্দ্রো পারেদেস। বিরতির পরপর লুইস মুরিয়েল ব্যবধান কমান। আর শেষ মুহূর্তে সমতা টেনে আর্জেন্টিনাকে জয়বঞ্চিত করেন মিগেল বোরহা।

চার মিনিট পর লিওনেল মেসির পাসে মার্কোস আকুনিয়ার শট কলম্বিয়ার ইয়েরি মিনার গায়ে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়। এতে পাওয়া কর্নার থেকে ব্যবধান দ্বিগুণ করে আলবিসেলেস্তেরা। সতীর্থের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সে ঢুকে পড়েন পারেদেস। এরপর পায়ের কারিকুরিতে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে এড়িয়ে ঠাণ্ডা মাথায় বল জালে পাঠান তিনি।

দুই গোল হজমের পর গুছিয়ে নেওয়ার প্রচেষ্টা দেখা যায় কলম্বিয়ার। আক্রমণে উঠে টানা কয়েকটি কর্নার আদায় করে নেয় তারা। তাদের পক্ষে প্রথম ভালো সুযোগটি তৈরি করেন ডিফেন্ডার উইলিয়াম তেসিয়ো। ১৩তম মিনিটে হুয়ান কুয়াদ্রাদোর কর্নারে তার হেড লক্ষ্যে থাকলেও আর্জেন্টাইন গোলরক্ষক মার্তিনেজকে পরাস্ত করতে পারেনি।

২৭তম মিনিটে ব্যবধান আরও বাড়াতে পারত সফরকারীরা। জিওভান্নি লো সেলসসোর থ্রু বল ধরে ইন্টার মিলানের ফরোয়ার্ড লাউতারো মার্তিনেজ নেন কোণাকুণি শট। তা ফিরিয়ে দিলেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি কলম্বিয়ান গোলরক্ষক দাভিদ ওসপিনা। ফিরতি বলে আকুনিয়ার শট বাইরের দিকের জালে লাগে।

আর্জেন্টিনার পয়েন্ট খোয়ানোর দিনে প্যারাগুয়ের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে ব্রাজিল। ম্যাচের চার মিনিটে নেইমারের গোলে এগিয়ে যায় হোস্টরা। প্রথমার্ধের বাকী সময়ে স্কোর বাড়ানোর চেষ্টা ব্রাজিলের, বিপরিতে গোল শোধের সুযোগ খুজতে মরিয়া প্যারাগুয়ে।

দ্বিতীয়ার্ধেও দুই দলের আক্রমণ পাল্টা আক্রমণ, শেষ পর্যন্ত জাল খোজার মিশনে সফল নেইমাররা, যোগ করা সময়ে ব্রাজিলকে আরো এক গোল উপহার দেন লুকাস পাকুয়েতা।

বিএনএনিউজ/এইচ.এম।