28 C
আবহাওয়া
১২:০৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শ্রীলঙ্কায় সংঘর্ষ : এমপি নিহত, সাবেক মন্ত্রীর বাড়িতে আগুন

শ্রীলঙ্কায় সংঘর্ষ : এমপি নিহত, সাবেক মন্ত্রীর বাড়িতে আগুন


বিএনএ, বিশ্বডেস্ক : শ্রীলঙ্কায় প্রধানমন্ত্রী মহিন্দা রাজাপাকসা পদত্যাগের পর বিরোধী পক্ষ ও সরকার সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। সোমবারের (৯ মে) সহিংসতায় একজন এমপিসহ ৩ জনের মৃত্যু হয়েছে। সাবেক মন্ত্রীর বাড়িতে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। সহিংসতা বন্ধে দেশজুড়ে কারফিউ জারি করেছে শ্রীলঙ্কা পুলিশ।

সোমবার বিকেলে মাহিন্দা রাজাপাকসার ইস্তফার পর তার সমর্থকদের বিক্ষোভের মুখে পড়েন শাসক দলের এমপি অমরকীর্তি আতুকোহালা।বিক্ষোভকারীদের হঠাতে তাদের লক্ষ্য করে গুলি চালানোর ঘণ্টা খানেক পরেই তার লাশ পাওয়া যায় বিক্ষোভ স্থল থেকে।

সূত্রের খবর, গাড়ি আটকে যাওয়ায় ক্ষিপ্ত অমরকীর্তি বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালিয়েছিলেন। তার কিছুক্ষণ পর তাকে কাছেই একটি বাড়িতে আশ্রয় খুঁজতে দেখা যায়। পরে সেখানেই পাওয়া যায় তার প্রাণহীন লাশ।

শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যম মারফত প্রকাশ্যে আসা ভিডিওতে মাউন্ট লাফিনিয়ায় দেশের সাবেক মন্ত্রী জনসন ফার্নান্ডোর বাড়ি জ্বলতে দেখা গেছে। শ্রীলঙ্কায় আইনসভায় শাসক দলেরই সদস্য সনৎ নিশান্তের বাড়িতেও বিক্ষোভকারীরা আক্রমণ করে আগুন জ্বালিয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

১৯৪৮ সালে স্বাধীনতার পর সবচেয়ে বড় অর্থনৈতিক সংকটের মুখে পড়েছে শ্রীলঙ্কা। এই সংকটের জন্য সরকারের অব্যবস্থাপনাকে দায়ী করছে দেশটির জনগণ। বেশ কিছুদিন ধরে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের কার্যালয়ের বাইরে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে বিরোধীরা।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ