28 C
আবহাওয়া
১:০০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » নাইজেরিয়ায় ৭৪ জনকে গুলি করে হত্যা

নাইজেরিয়ায় ৭৪ জনকে গুলি করে হত্যা

nigeria

বিএনএ বিশ্ব ডেস্ক: নাইজেরিয়ার বেনু রাজ্যে চলতি সপ্তাহে দুই দফায় হামলা চালিয়ে ৭৪ জনকে গুলি করে হত্যা করেছে সশস্ত্র গোষ্ঠী। স্থানীয় প্রশাসন ও পুলিশ শনিবার এ খবর দিয়েছে।

বেনু রাজ্যে যাযাবর পশুপালকদের সঙ্গে কৃষকদের প্রায়ই সশস্ত্র সংঘাত ঘটে। চলতি সপ্তাহের হামলা দুটির তারই সর্বশেষ ঘটনাপ্রবাহ। খবর রয়টার্সের

খবরে বলা হয়েছে, বেনু রাজ্যের সংঘাতকবলিত অঞ্চলে সাম্প্রতিক বছরগুলোতে জনসংখ্যা বেড়ে গেছে, যার ফলে বিস্তৃত হয়েছে কৃষি জমি। অন্যদিকে যাযাবরদের পশুপাল চরানোর জমি সংকুচিত হয়ে এসেছে। এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা চলে আসছে।

রাজ্য পুলিশের মুখপাত্র ক্যাথেরিন অ্যানেন বলেন, গত শুক্র ও শনিবার এমগবান এলাকা থেকে ২৮ জনের মরদেহ উদ্ধার করা হয়।

অন্যদিকে রাজ্য সরকারের মুখপাত্র পল হেম্বা জানান, তার আগের বুধবারের হামলার পর ৪৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সব মিলিয়ে এই ক’দিনে ৭৪ জনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার হয়েছে।

কী কারণে এই হামলা হলো তা স্পষ্ট না হলেও প্রত্যক্ষদর্শীরা জানান, আকস্মিক অস্ত্রধারীরা এসে গুলি করতে থাকে এবং লুটপাট চালাতে থাকে।

নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি শনিবার এক বিবৃতিতে এ হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছেন। একই সঙ্গে সংঘাতকবলিত অঞ্চলে নিরাপত্তা বাহিনীর টহল ও নজরদারি বাড়ানোর নির্দেশ দিয়েছেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ