Bnanews24.com
এক নজরে বিশ্ব সব খবর

ইন্দোনেশিয়ায় গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড়ে নিহত ১৬৫

ইন্দোনেশিয়ায় গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড়ে নিহত ১৬৫

বিএনএ বিশ্ব ডেস্ক: ইন্দোনেশিয়ায় গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড়ের আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ১৬৫ জনে দাঁড়িয়েছে। এখনও  নিখোঁজ রয়েছে ৪৫ জন ।

দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান দনি মোনার্দোর বরাত দিয়ে সংবাদ মাধ্যম সিনহুয়া জানায়,সংবাদ মাধ্যম সিনহুয়ার বরাতে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান দনি মোনার্দো বলেন, ‘ঘূর্ণিঝড়ের আঘাতে পশ্চিম নুসা তানগারা প্রদেশের বিমা জেলায় দু’জন এবং পূর্ব নুসা তেনগারা প্রদেশে ১৬৩ জন প্রাণ হারান।প্রাকৃতিক এই দুর্যোগে এখনো আরও ৪৫ জন নিখোঁজ রয়েছে। ২০ হাজার ৯২৯ জন গৃহহীন হয়ে পড়েছে। পূর্ব নুসা তেনগারায় আট হাজার ৩২২টি এবং পশ্চিম নুসা তেনগারায় পাঁচ হাজার ৩৩৩টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। নিখোঁজদের উদ্ধারে ইন্দোনেশিয়া পুলিশ ও সেনাবাহিনীর সাত হাজার ৫৭২ সদস্য কাজ করছে।

এদিকে, এ ঝড়ের আঘাতে ১১৫টি সরকারি স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে এবং অনেক সেতু ভেঙ্গে পড়েছে। এছাড়া ঘূর্ণিঝড়ের ফলে সৃষ্ট বন্যায় বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।বর্তমানে ঘূর্ণিঝড়টি ইন্দোনেশিয়া ভূখণ্ড অতিক্রম করলেও আগামি কয়েকদিন দেশের দক্ষিণাঞ্চলীয় বিভিন্ন প্রদেশে এর প্রভাব বজায় থাকবে বলে সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।

বিএনএনিউজ/আরকেসি