35 C
আবহাওয়া
১০:০২ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » আট বছরেও বিচার হয়নি ভূজপুর হামলার : প্রকাশ্যে আসামিরা

আট বছরেও বিচার হয়নি ভূজপুর হামলার : প্রকাশ্যে আসামিরা

প্রকাশ্যে আসামিরা

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামের ফটিকছড়ির ভূজপুরে ছাত্রলীগের হরতালবিরোধী গাড়ি মিছিলে পরিকল্পিতভাবে হামলা ও হত্যা মামলার বিচার শেষ করা যায়নি আট বছরেও। আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। অনেক আসামির নাম অভিযোগপত্র থেকে বাদ দেওয়া হয়েছে বলেও অভিযোগ আছে।

শুক্রবার (৯ এপ্রিল) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের এফ রহমান হলে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তাণ্ডবে নিহত আওয়ামীলীগ নেতা ফারুক ইকবাল বিপুলের স্ত্রী সানজিদা আরফিন নিসু। এ সময় নিহত মো. রুবেল ও মো. ফোরকান উদ্দিনের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।

২০১৩ সালের ১১ এপ্রিল গাড়ি মিছিলে হামলা চালিয়ে ফারুক ইকবাল বিপুল (৩৯), মো. রুবেল (২২) ও মো. ফোরকান উদ্দিনকে (২৭) পিটিয়ে হত্যা করে জামায়াত-শিবিরের ক্যাডাররা। হামলায় আহত হয় দু’শতাধিক ব্যক্তি। তাণ্ডবে মোটর সাইকেল, ফায়ার সার্ভিসের গাড়িসহ দুইশ এর অধিক গাড়ি পুড়িয়ে দেওয়া হয়। এ ঘটনায় নিহত ও আহতদের স্বজনরা বিচারের আশায় দিন গুণছেন। নিজেদের জীবন নিয়ে শঙ্কায় আছে পরিবারগুলো।

সংবাদ সম্মেলনে সানজিদা আরফিন নিসু বলেন, রাজনৈতিক নেতাদের সহযোগিতা ও প্রশ্রয়ে মামলার আসামিরা পার পেয়ে যাচ্ছে। ভূজপুর তাণ্ডবের মূল পরিকল্পনাকারী আসামি রাজাকার পুত্র ইকবাল, মোল্লা জালাল ও তৌফিককে মূল চারটি মামলা থেকে বাদ দেওয়া হয়েছে। যদিও তাদের বিরুদ্ধে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগ আছে।

তিনি অভিযোগ করেন, মামলার তদন্ত কর্মকর্তাদের যোগসাজশে মূল আসামিদের বাদ দিয়ে আদালতে চার্জশিট দেওয়ার কারণে নারাজি দেওয়া হয়েছে। বর্তমানে এই মামলা পিবিআইয়ে তদন্তাধীন রয়েছে। যেসব তদন্ত কর্মকর্তা আসামিদের বাঁচানোর চেষ্টায় লিপ্ত, তাদেরকেও আইনের আওতায় আনার দাবি জানাই।

বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ