26 C
আবহাওয়া
১০:১৭ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » রাতে পর্দা উঠছে আইপিএল’র

রাতে পর্দা উঠছে আইপিএল’র

রাতে পর্দা উঠছে আইপিএল’র

বিএনএ ক্রীড়া ডেস্ক: করোনার ভয়াল থাবাকে সঙ্গী করে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-(আইপিএল)’র চতুর্দশ আসর। উদ্বোধনী ম্যাচে মুখোমুখী হবে ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের প্রতিপক্ষ বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।বাংলাদেশ সময় শুক্রবার(৯ এপ্রিল) রাত ৮টায় চেন্নাইয়ের চিদাম্বারাম স্টেডিয়ামে  শুরু হবে ম্যাচটি।

আইপিএল’র ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। ৬ মাসও হয়নি পঞ্চম শিরোপা ঘরে তুলেছে তারা। এবার তাদের মিশন হেক্সায়, সবচেয়ে বড় তুরুপের তাস অধিনায়ক রোহিত শর্মা। তাই ব্যাঙ্গালুরুর বিপক্ষে সবাই রোহিত শো দেখার অপেক্ষায় আছে। তার সঙ্গে এ দলের আরেক হট পিক হার্দিক পাণ্ডিয়া। ব্যাটে-বলে প্রতিপক্ষকে মুনশিয়ানা ভোগাবেন। এই অভিজ্ঞদের সঙ্গে ইশান কিশানের মতো তরুণদেরও সার্ভিস পাবে মুম্বাইয়ানরা। আর বরাবরের মতো রয়েছেন ক্রুনাল পাণ্ডিয়া, জাস্প্রিত বুমরাহ, সুরিয়াকুমার যাদবরা।

বিদেশি কোটায় মাহেলা জয়াবর্ধনের জন্য ভরসার প্রতীক হতে পারেন বিগ ব্যাশ কাঁপানো ক্রিস লিন।  সেইসঙ্গে আরও একজন অজি আছেন। তবে, তিনি সামলাবেন পেস বোলিং অ্যাটাক, নাথান কোল্টারনাইল। গতি দিয়ে প্রতিপক্ষকে ভোগাতে আছেন ট্রেন্ট বোল্টও। আর অলরাউন্ডার কোটায় সবসময়ের মতোই মুম্বাইয়ের ভরসার নাম কাইরন পোলার্ড।

মুম্বাইয়ের প্রতিপক্ষের ঘরে যে দলটার নাম আছে, আইপিএল’র প্রথম মৌসুম থেকেই তারকাখচিত দল হিসেবে তাদের পরিচিতি। কিন্তু বিরাট কোহলির দলের ফলাফলের শোকেসটা এখনও শূন্য। যদিও প্রতি বছরের মতো এবারও নিজেদের ছাপিয়ে যাওয়ার প্রতিজ্ঞা মাইক হেসন বাহিনীর।

এ দলের টপ পিক নিয়ে কথা বলার খুব বেশি কিছু নেই। এখানে মূল আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকবেন অধিনায়ক বিরাট কোহলি এবং এবিডি ভিলিয়ার্স।অলরাউন্ডার কোটায় এ দলের মূল ভরসা গ্ল্যান ম্যাক্সওয়েল। আইপিএল-এ বরাবরের মতোই বড় অর্থের অঙ্কে ম্যাক্সিকে দলে ভিড়িয়েছে আরসিবি। যদিও তার পারফরম্যান্স নিয়ে  ধোঁয়াশা আছে। হেসনের আশা, অন্তত এবার হয়তো জ্বলে উঠবেন এ অজি।

বোলিংয়ে এবারও কিছুটা দুর্বলতা রয়ে গেছে ব্যাঙ্গালুরুর। আন্তর্জাতিক সার্কিটে ভালো ছন্দে না থাকলেও, আইপিএল-এ প্রতিপক্ষের উইকেট তুলে নেয়ার দায়িত্ব  যুভেন্দ্র চাহালের হাতে থাকবে।

দলের সুদিন ফেরাতে এবার কোহলিকে ওপেনারের ভূমিকায় দেখা যেতে পারে। তার সঙ্গী হবেন পাড্ডিকাল। পরের জায়গা দুটি এবি এবং ম্যাক্সিকে দিলে বাকি থাকা স্থান পূরণ করবেন ভারতীয়রা। তাদের পেস অ্যাটাকের নেতৃত্ব সিরাজের হাতে থাকবে। আর সেখানে তাকে সাহায্য করতে থাকবেন জেমিসন কিংবা রিচার্ডসন। আর চাহালের সঙ্গে জুটি বাঁধতে আছেন ওয়াশিংটন সুন্দর।

পরিসংখ্যান অনুযায়ী এ ম্যাচে পরিষ্কার ফেভারিট মুম্বাই। ১৩ আসরে দেখা হওয়া ২৭ ম্যাচের ১৭টিতেই জিতেছে তারা। বাকি দশটি গেছে চ্যালেঞ্জার্সের দখলে। তবে,ম্যাচের ফলাফল ছাপিয়ে কোহলি-রোহিতের লড়াই দেখতে মুখিয়ে আছে পুরো ক্রিকেট দুনিয়া।

এদিকে, এবার মহামারি করোনার কারণে দর্শকশূণ্য গ্যালারিতে নিরপেক্ষ ভেন্যুতে আইপিএল’র খেলা হবে।তবে সাকিব-মোস্তাফিজের কারণে বাংদেশের ক্রিকেট প্রেমীদের টিভি পর্দায় আগ্রহ আর আকর্ষণটা থাকবে বলে ধারণা করা হচ্ছে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ