26 C
আবহাওয়া
২:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে সিনিয়র কর্মকর্তাকে হুমকি, বিচারের দাবি ভুক্তভোগীর

কুবিতে সিনিয়র কর্মকর্তাকে হুমকি, বিচারের দাবি ভুক্তভোগীর

সড়ক দুর্ঘটনার কবলে কুবি অ্যাম্বুলেন্স, আহত ১

বিএনএ, কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) জুনিয়র কর্মকর্তা কর্তৃক সিনিয়ির কর্মকর্তাকে অকথ্য ভাষায় গালমন্দ ও দেখে নেয়ার হুমকির ঘটনায় বিচার দাবি করেছেন ভুক্তভোগী পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক ড. মো. শাহাবুদ্দিন। বুধবার (৯ মার্চ) রেজিস্ট্রার বরাবর এক অভিযোগ পত্রে তিনি বিচার দাবি করেন।

রেজিস্ট্রার বরাবর দেওয়া অভিযোগপত্রে বলা হয়, গত ৮ মার্চ অডিট সংক্রান্ত দাপ্তরিক কাজে অর্থ ও হিসাব দপ্তরের সহকারী পরিচালক এস.এম. মাহামুদুল হকের কক্ষে যাই। সেখানে তিনি অন্যান্য কর্মকর্তাদের সাথে আলোচনায় ব্যস্ত থাকায় আমি পাশের চেয়ারে বসে অপেক্ষা করি। আলোচনা শেষে মাহামুদুল হকের সাথে অডিট বিষয়ে আলোচনার এক পর্যায়ে পাশের কক্ষ থেকে অর্থ ও হিসাব দপ্তরের কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন চৌধুরী এসে আমকে ‘রেজিস্ট্রারের দালাল’ বলে সম্বোধন করেন এবং অকথ্য ভাষায় গালমন্দ করেন।

এসময় প্রতিবাদ জানিয়ে আমি বলি, ‘জাকির সাহেব, আপনি আমাকে রেজিস্ট্রারের দালাল বলছেন কেন? আমি যদি রেজিস্ট্রারের দালাল হই তাহলে আপনিও রেজিস্ট্রারের দালাল। আমরা কর্মকর্তারা সবাই রেজিস্ট্রারের দালাল।

কারণ, আমরা সবাই প্রশাসনিক প্রধান হিসেবে রেজিস্ট্রারের নির্দেশনা মত কাজ করি এবং যখন যে রেজিস্ট্রার হন তখন আমাদের স্বার্থ হাসিলসহ অন্যান্য কাজের জন্য তারঁ দ্বারস্থ হই’। একথা শুনে তিনি রাগান্বিত হয়ে আমার বাবা-মা নিয়ে অকথ্য ভাষায় গালমন্দ করতে থাকেন। এসময় তিনি মারমুখী আচরণ করতে থাকেন এবং নানাধরণের হুমকি প্রদর্শন করেন।

এধরনের আপত্তিকর, মানহানীমূলক, অশালীন ও অশোভন আচরণ করা এবং আমাকে তুই বলে সম্বোধন করার প্রতিবাদ করলে তিনি আরো মারমুখি হয়ে যান। এসময় উপস্থিত অন্যান্য কর্মকর্তারা এমন আচরণ না করতে বললেও তিনি আরো ক্ষিপ্ত হয়ে অর্থ ও হিসাব দপ্তরের অন্যান্য কর্মকর্তাদের লোকজনকে ডাকতে থাকেন।

তিনি আরও বলেন, আমি একজন সিনিয়র অফিসার হওয়া সত্ত্বেও কিভাবে একজন কনিষ্ঠ কর্মকর্তা এধরণের ঘৃণ্য ও উদ্ধতপূর্ণ আচরণ করতে পারে সেটা আমার বোধগম্য নয়। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আমি এধরনের আপত্তিকর, মানহানীমূলক, অশালীন ও অশোভন আচরণের সঠিক বিচার দাবি করছি। রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, আমি অভিযোগটি হাতে পেয়েছি। উপাচার্য আমাকে তদন্ত কমিটি গঠন করার জন্য ফাইল তৈরি করতে বলেছেন।

তদন্ত সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম আবদুল মঈন বলেন, বিষয়টি আমি শুনেছি। এটি খুবই দুঃখজনক। আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করব।

বিএনএ/হাবিবুর, এমএফ

Loading


শিরোনাম বিএনএ