23 C
আবহাওয়া
১২:৪১ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » কারাগার থেকে পালিয়ে যাওয়া রুবেল গ্রেফতার

কারাগার থেকে পালিয়ে যাওয়া রুবেল গ্রেফতার

জেল পালানো রুবেল রিমান্ডে

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া হত্যা মামলার আসামি ফরহাদ হোসেন রুবেলকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার ( ৯ মার্চ) নরসিংদী জেলার রায়পুর থানার বাল্লাকান্দি চর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রুবেল নরসিংদীর রায়পুরা উপজেলার মীরেরকান্দি গ্রামের শুক্কুর আলী ভাণ্ডারির ছেলে। চট্টগ্রামের কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দীন বিষয়টি নিশ্চিত করে বলেছেন, তাকে চট্টগ্রামে নিয়ে আসা হচ্ছে।

কারাগার থেকে দেয়াল টপকে পালিয়ে ছিল ফরহাদ হোসেন রুবেল। সোমবার (৮ মার্চ) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত কমিটির প্রধান ও খুলনা বিভাগের ডিআইজি (প্রিজন) ছগীর মিয়া। তিনি জানান, ৬ মার্চ ভোর ৫টা ১৫ মিনিটে কারাগার থেকে পালিয়েছে রুবেল। কারা অভ্যন্তরের দক্ষিণ পাশে সীমানা লাগানো সিসিটিভি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, অন্যান্য বন্দির সাথে তাকে রাখা হয়েছিল কর্ণফুলী ভবনের (১৫ নম্বর “পানিশমেন্ট” ওয়ার্ড ) ছয়তলায়। যেসব বন্দি অপরাধ করে তাদের ওই ওয়ার্ডে ২৪ ঘণ্টা সেখানে বন্দি রাখা হয়। সেদিন একটি সিসিটিভি ক্যামেরা ফুটেজে দেখা যায়, কর্ণফুলী ভবনের নিচতলা দিয়ে বের হয় রুবেল। ৫টা ১৫ মিনিটে আরেকটি সিসিটিভি ক্যামেরা ফুটেজে দেখা যায়, বন্দি রুবেলকে ফাঁসির মঞ্চের পাশের ভবন থেকে সীমানা দেয়ালের বাইরে লাফ দিতে দেখা যায়। ফলে এটা প্রাথমিকভাবে আমরা নিশ্চিত যে, রুবেল কারাগার থেকে পালিয়েছে।

এর আগে কারাবন্দি রুবেল নিখোঁজের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে কারা কর্তৃপক্ষ। কমিটির প্রধান হলেন খুলনা বিভাগের ডিআইজি (প্রিজন) ছগীর মিয়া। কমিটির বাকি দুই সদস্য হলেন-ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের জেল সুপার ইকবাল হোসেন এবং বান্দরবান জেলা কারাগারের জেলার ফোরকান ওয়াহিদ।

এ ঘটনায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার মো. রফিকুল ইসলাম ও ডেপুটি জেলার আবু সাদ্দাতকে প্রত্যাহার করা হয়। এছাড়া কর্ণফুলী ভবনের ১৫ নম্বর সেলের দায়িত্বরত কারারক্ষী নাজিম উদ্দিন ও সহকারী কারারক্ষী ইউনুস মিয়া সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিভাগীয় মামলা করা হয়েছে সহকারী প্রধান কারারক্ষী কামাল হায়দারের বিরুদ্ধে।

জানা যায়, এরআগে ২০১৮ সালে নরসিংদীর রায়পুরার ফরহাদ হোসেন রুবেল কারাগারে গেলে সেই সময় দুইবার কারাগারের ড্রেনে ও ছাদে আত্মগোপন করেন। সেই সময় ব্যাপক খোঁজাখুঁজির পর দুই বারই তাকে উদ্ধার করে কারা কর্তৃপক্ষ।

রুবেল চট্টগ্রামের সদরঘাট থানার এসআরবি রেল গেইট এলাকায় ৫ ফেব্রুয়ারি গভীর রাতে তুচ্ছ ঘটনায় আবুল কালাম আবু নামের এক ভাঙ্গারি ব্যবসায়ীকে বুকে ছুরিকাঘাত করেন। পরদিন সকালে চিকিৎসাধীন অবস্থায় কালাম হাসপাতালে মারা যান। ৬ ফেব্রুয়ারি গভীর রাতে হত্যার অভিযোগে ডবলমুরিং থানার মিস্ত্রি পাড়া থেকে ফরহাদ হোসেন রুবেলকে গ্রেফতার করে পুলিশ। ওই মামলায় ৯ ফেব্রুয়ারি কারাগারে যান রুবেল।

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ