28 C
আবহাওয়া
৪:৪০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সাফে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ; রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

সাফে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ; রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

চ্যাম্পিয়ন বাংলাদেশ

বিএনএ: নেপালকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তুললো বাংলাদেশের মেয়েরা। এ জয়ে বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অভিনন্দন জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বয়সভিত্তিক সাফে বাংলাদেশ আগে তিনবার শিরোপা জিতেছে। অনূর্ধ্ব-১৫ একটি, অনূর্ধ্ব-১৮ সাফে একটি আর অনূর্ধ্ব-১৯ সাফ একটি। প্রথমবারের মতো আয়োজিত অনূর্ধ্ব-২০ সাফেও শিরোপা জিতলো বাংলাদেশ।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শামসুন্নাহার জুনিয়র-রিপা- রুপনাদের সামনে দাঁড়াতেই পারেনি নেপাল।

ম্যাচের শুরু থেকেই দু’দলই একাধিক আক্রমণ করে। তবে গোলের দেখা পায়নি কেউ। ৩৮ মিনিটে বক্সের বাইরে থেকে শাহেদা আক্তার রিপা দারুণ বাঁকানো শটে ভয় ধরিয়ে দেয় নেপালি রক্ষণে। নেপালের গোলকিপার ঝাঁপিয়ে পড়ে সে দফা বাঁচিয়ে দেয়। তবে ৪২ মিনিটে আর ঠেকানো গেল না রিপাকে। এবারও বক্সের বাইরে ডানদিক থেকে তার দারুণ শট। ডি বক্সের মাথায় ফাঁকায় দাঁড়িয়ে নেপালের ৪ জন ফুটবলারকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান শাহেদা আক্তার রিপা। যা এবারের আসরে তার ৩য় গোল।

নেপালকে ০-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ
নেপালকে ০-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

গোল পেয়েই মরিয়া হয়ে ওঠে ছোটন শিষ্যরা। দুই মিনিটের মাথায় নেপালের রক্ষণের ভুলের সুযোগ কাজে লাগিয়ে বল জালে জড়ান অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র। এই গোলের ফলে নেপালের আমিশা কারকির সমান ৪ গোল করে সর্বোচ্চ গোলদাতা বাংলাদেশের অধিনায়ক।

প্রথমার্ধের বাকি সময় নিজেদের গুছিয়ে নেয়ার চেষ্টা করে নেপাল। কিন্তু মাঝমাঠ থেকে বল বাংলাদেশের রক্ষণে নিতেই বেশ বেগ পেতে হয় তাদের।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করলেও সে সুযোগ পায়নি নেপালের মেয়েরা। উল্টো ম্যাচের ৮৭ মিনিটে রিপার বাড়ানো বলে উন্নতি খাতুন নেপালের জালে শেষ পেরেক ঠুকে দেন। দারুণ এক জয়ে শিরোপা পুনরুদ্ধার করে বাংলার মেয়েরা দক্ষিণ এশিয়ায় নিজেদের শ্রেষ্ঠত্বের জানান দিলো।

বিএনএনিউজ/এ আর

 

Loading


শিরোনাম বিএনএ