30 C
আবহাওয়া
৭:২০ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » চিহ্নিত একটি গোষ্ঠী অপপ্রচারে নেমেছে: শিক্ষামন্ত্রী

চিহ্নিত একটি গোষ্ঠী অপপ্রচারে নেমেছে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

বিএনএ, ডেস্ক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পাঠ্যবই নিয়ে অপপ্রচারে নেমেছে  চিহ্নিত একটি গোষ্ঠী । ভুলত্রুটি যা রয়েছে, তা সংশোধন করা হচ্ছে। কিন্তু যে বিষয় বইতে নেই, যে বিষয় যেভাবে নেই, যে কথা বইতে বলা হয়নি, যে ছবি ছাপা হয়নি, সেগুলো মিথ্যাচার করে, ফটোশপ করে, এডিট করে আমাদের বইয়ের অংশ বলে অপপ্রচার চালানো হচ্ছে।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সমাবর্তন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে তিনি সমাবর্তনে বক্তব্য রাখেন।

দীপু মনি বলেন, পাশাপাশি লেখক-শিক্ষক এবং যেসব শিক্ষাবিদ-বিশেষজ্ঞরা বই প্রণয়নে কাজ করেছেন, আমরা যারা মন্ত্রণালয়ে আছি, কদর্য ভাষায় কুৎসিৎভাবে ব্যক্তিগত আক্রমণ করে চলেছে। রীতিমতো হুমকিও দেওয়া হচ্ছে।’

তিনি বলেন, ‘এরা কারা? এরাই তারা, যারা পঞ্চাশের দশকে বলেছিল, নৌকায় ভোট দিলে বিবি তালাক হয়ে যাবে। এরাই তারা, যারা নব্বইয়ের দশকে বলেছিল, নৌকায় ভোট দিলে ফেনী পর্যন্ত ভারতের অংশ হয়ে যাবে, মসজিদে মসজিদে উলুধ্বনি হবে। এর কোনোটিই কিন্তু ঘটেনি। এ একই অপশক্তি নির্বাচনকে সামনে রেখে আবারও ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা চালাচ্ছে।’

দীপু মনি বলেন, ‘গবেষণার জন্য আমরা উৎসাহ দিচ্ছি। বঙ্গবন্ধুকন্যা গবেষণার জন্য অনেক বরাদ্দ দিচ্ছেন। আরও অনেক বরাদ্দ দেবেন। যত বেশি গবেষণা হবে, তত বেশি বরাদ্দ তিনি দেবেন। গবেষণা শুধু গবেষণার স্বর্থেই নয়, গবেষণা করলাম, গবেষণাপত্রে ধুলো জমালো, তাহলে লাভ নেই।

অনুষ্ঠানে সমাবর্তন বক্তা ছিলেন ভারতের হিমাচল প্রদেশের শুলিনি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও উপাচার্য অধ্যাপক অতুল খোসলা। সমাবর্তন অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম লুৎফর রহমান প্রমুখ।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ