24 C
আবহাওয়া
৪:৪০ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » রাশিয়ার ৬ যুদ্ধজাহাজ কৃষ্ণসাগরের পথে

রাশিয়ার ৬ যুদ্ধজাহাজ কৃষ্ণসাগরের পথে


বিএনএ, বিশ্বডেস্ক : রাশিয়ার একটি নৌবহর সামরিক মহড়ার জন্য ভূমধ্যসাগর থেকে কৃষ্ণ সাগরের দিকে রওয়ানা দিয়েছে। এ বহরে রয়েছে ছয়টি যুদ্ধজাহাজ। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা তাস জানিয়েছে, এটি রুশ নৌবাহিনীর পূর্ব পরিকল্পিত মহড়া।

গত মাসে রাশিয়া ঘোষণা দিয়েছিল, জানুয়ারি থেকে ফেব্রুয়ারি পর্যন্ত তাদের সমস্ত নৌবহর প্রশান্ত মহাসাগর থেকে আটলান্টিক পর্যন্ত ব্যাপক মহড়া চালাবে। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, মঙ্গলবার রুশ জাহাজগুলো বসফরাস ও ডারডানেল প্রণালী পার হয়েছে।

এদিকে তুর্কি সূত্র জানিয়েছে, ছয়টি জাহাজ মঙ্গলবার এবং বুধবার তুরস্কের প্রণালী দিয়ে কৃষ্ণ সাগরে যাওয়ার কথা রয়েছে। জাহাজগুলোর মধ্যে কোরোলেভ, মিনস্ক এবং কালিনিনগ্রাদ মঙ্গলবার বসফরাস প্রণালী পার হওয়ার কথা। অন্যদিকে মরগুনভ, জর্জি পোবেডোনোসেটস এবং ওলেনিগর্স্কি গোর্নিয়াক বুধবার পার হবে।

ইউক্রেন ইস্যুতে যখন মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো সামরিক জোটের সঙ্গে রাশিয়ার চরম উত্তেজনা চলছে তখন রুশ জাহাজগুলো কৃষ্ণসাগরে মহড়ায় অংশ নিতে যাচ্ছে। ওই এলাকায় গত কিছুদিন ধরে আমরিকা, ব্রিটেন ও ফ্রান্সের যুদ্ধজাহাজ ঘোরাঘুরি করেছে। (পার্সটুডে)

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ