24 C
আবহাওয়া
৪:১৮ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ২৪ ঘন্টায় করোনায় প্রাণ গেল ৮ জনের

দেশে ২৪ ঘন্টায় করোনায় প্রাণ গেল ৮ জনের


বিএনএ,ঢাকা:দেশে গত ২৪ ঘণ্টায় ৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনা।মৃতদের মধ্যে ৭ জন পুরুষ,নারী একজন।সবাই হাসপাতালেই মারা গেছেন।বিভাগ ভিত্তিক,ঢাকায় পাঁচ জন,চট্টগ্রাম এবং ময়মনসিংহে একজন করে রয়েছেন।মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।এ নিয়ে ভাইরাসটিতে মোট মারা গেলেন আট হাজার ২২৯ জন।এই পর্যন্ত পুরুষ ৬ হাজার ২৩৬ এবং নারী এক হাজার ৯৯৩ জন মারা গেছেন।

মঙ্গলবার(৯ ফেব্রুয়ারি)স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা করোনা বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়,২৪ ঘণ্টায় নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩৮৭ জন।ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৫ লাখ ৩৮ হাজার ৭৬৫ জনে।ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৪২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৮৪ হাজার ৫৭৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়,সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২০৬টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে।এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৬টি, জিন-এক্সপার্ট ২৮টি,র‍্যাপিড অ্যান্টিজেন ৬২টি।এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৫৭৮।মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪৬৮টি।এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৭ লাখ ৭৭ হাজার ২৪২টি।২৪ ঘণ্টায় শনাক্তের হার দুই দশমিক ৬৭ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ২৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৯৪ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বাংলাদেশে করোনা ভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গতবছর ৮ মার্চ।প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গতবছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ