32 C
আবহাওয়া
২:০২ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » শেখ হাসিনার সময়োপযোগী প্রচেষ্টাতেই সর্বত্র নারীর ক্ষমতায়ন ঘটেছে: এমপি নোমান

শেখ হাসিনার সময়োপযোগী প্রচেষ্টাতেই সর্বত্র নারীর ক্ষমতায়ন ঘটেছে: এমপি নোমান

শেখ হাসিনার সময়োপযোগী প্রচেষ্টাতেই সর্বত্র নারীর ক্ষমতায়ন ঘটেছে এমপি নোমান

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য নোমান আল মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতা গ্রহণের পর থেকে নারীর ক্ষমতায়নে কাজ করে গেছেন। শেখ হাসিনার সময়োপযোগী প্রচেষ্টাতেই বাংলাদেশের সর্বত্র এখন নারীর ক্ষমতায়ন ঘটেছে। মহান জাতীয় সংসদসহ দেশের সবখানেই নারীরা এখন এগিয়ে গেছে। নারীরা ব্যবসা করে পরিবার চালাচ্ছে, স্বাবলম্বী হচ্ছে। প্রধানমন্ত্রীর নিরলস প্রচেষ্টাতেই বাংলাদেশে নারীরা এখন পুরুষের সাথে সমান ভূমিকা রেখে চলেছে, বাংলাদেশকে উন্নত অবস্থানে নিয়ে যাচ্ছে।

বুধবার (৮ নভেম্বর) সকাল ১০টায় চট্টগ্রাম নগরীর মোহরা সায়েরা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নারী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুসরণ করা উচিত। তাদের এই দেশের দায়িত্ব কাঁধে তুলে নিতে হবে। পড়ালেখার পাশাপাশি নারী শিক্ষার্থীদের খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় পারদর্শী হওয়া খুবই জরুরী। বর্তমান সরকারের আমলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের প্রতি বিশেষ দৃষ্টি রেখেছেন। সমাজের প্রতিটি উন্নয়নে নারীদের অংশীদার হওয়ার আহবান জানান তিনি।

আরও পড়ুন: সায়মার মনোনয়ন বাংলাদেশ-চীন স্বাস্থ্য সহযোগিতা বাড়াবে : চীনের রাষ্ট্রদূত

মোহরা সায়েরা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি কাউন্সিলর জোবাইরা নার্গিস খানের সভাপত্বিতে সহকারী শিক্ষক রোকসানা আক্তারের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক নাজিম উদ্দীন চৌধুরী ও যুগ্ম আহবায়ক জসিম উদ্দিন, কলেজ অধ্যক্ষ হাসিনা মমতাজ, বিশিষ্ট রাজনীতিবিদ ইমতিয়াজ উদ্দিন চৌধুরী, আশেক রসুল খান বাবু, রুবায়েত হোসাইন, মহানগর আওয়ামী যুবলীগের জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক নঈম উদ্দিন খান, শহিদ সরওয়ার হিরু, আলী আকবর, আবদুল আল মামুন, আইয়ুব আলী, নাছির উদ্দীন, ছাত্রনেতা ফরহাদ খান ইরফান, শিক্ষক দীপালী ঘোষ, নারগিস আক্তার, রাবেয়া বানু, সুপ্তি দাশ, স্বপ্না চৌধুরী, নন্দিতা বিশ্বাস প্রমুখ।

বিএনএনিউজ/ বাবর মুনাফ

Loading


শিরোনাম বিএনএ