24 C
আবহাওয়া
৭:৫৪ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভে গুলি, নিহত ১

গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভে গুলি, নিহত ১


বিএনএ, গাজীপুর: গাজীপুরের কোনাবাড়ীতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ চলাকালে পুলিশের গুলিতে আঞ্জুয়ারা খাতুন (২৮) নামে এক নারী শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় জালাল উদ্দিন (৪৮) নামে আরেক শ্রমিক আহত হয়েছেন ।

বুধবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে কোনাবাড়ীর জরুন চার রাস্তার মোড়ে বিক্ষোভে ওই দুজন গুলিবিদ্ধ হন বলে দাবি শ্রমিকদের। গুরুত্বর আহত অবস্থায় আঞ্জুয়ারাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক বেলা সোয়া ১২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। জালাল উদ্দিনকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত আঞ্জুয়ারার বাড়ি সিরাজগঞ্জের কাজীপুর থানার চরগিরিশ গ্রামে।তিনি কোনাবাড়ীর জরুন এলাকায় থাকতেন। সেখানকার ইসলাম গার্মেন্টসে অপারেটর হিসেবে চাকরি করতেন।

তার স্বামী মো. জামাল বাদশা জানান, সকাল পৌনে ৮টায় বাসা থেকে বের হয়ে গার্মেন্টসে জান আঞ্জুয়ারা। শ্রমিকদের আন্দোলনের কারণে গার্মেন্টস ছুটি দিয়ে দেয়। তখন সেখান থেকে বাসায় ফিরছিল আঞ্জুয়ারা।

জামাল বাদশা অভিযোগ করেন, কারখানার অদূরে শ্রমিকদের ওপর গুলি চালায় পুলিশ। তখন আঞ্জুয়ারার মাথায় গুলিবিদ্ধ হয়। খবর পেয়ে সেখান থেকে তাকে উদ্ধার করে প্রথম স্থানীয় হাসপাতাল নিয়ে যাওয়া হয়। এরপর ঢাকা মেডিকেলে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় একই কারখানার সুপারভাইজার জালাল উদ্দিনের পেটে ও হাতে গুলিবিদ্ধ হয়েছে। তাকে ঢামেক হাসপাতালের ভর্তি করা হয়েছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, আঞ্জুয়ারাকে ঢাকা মেডিকেলে আনার পরপরই চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে মৃত ঘোষণা করেন। তার মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। তার শরীরে ক্ষত আছে। একই ঘটনায় জালাল নামে আরেকজন আহত হয়ে চিকিৎসাধীন। তার শরীরেও ক্ষত আছে। তবে গুলি কি না তা সঠিক ভাবে জানা যায়নি ।

বিএনএ/ আজিজুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ